‘আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ কোনো মেরুকরণে বামপন্থীরা যাবে না’

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

জাতীয় প্রেস ক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, আওয়ামী লীগ বা বিএনপির মেরুকরণের সঙ্গে বাম জোট যাবে না।সমাবেশে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘অনেকে প্রচার করে বেড়াচ্ছেন বাম জোটের সঙ্গে বিএনপিসহ কয়েকটি দলের একটা মেরুকরণের জন্য চেষ্টা চলছে। চেষ্টা করেন, কোনো লাভ হবে না। বাম জোট আমরা পরিষ্কার সিদ্ধান্ত নিয়েছি-আওয়ামী লীগ বা বিএনপির সঙ্গে প্রত্যক্ষ বা পরোক্ষ কোনো মেরুকরণে বামপন্থীরা যাবে না।’ তিনি আরও বলেন, বাম জোট নিজেদের শক্তির ওপর দাঁড়িয়ে লড়াই করবে।

সমাবেশে জোটের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন সিপিবি সাধারণ সম্পাদক শাহ আলম,  বাসদ (মার্কসবাদী) নেতা শুভ্রাংশু চক্রবর্ত্তী  প্রমুখ।

জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশের পর নির্বাচন কমিশন ঘেরাও কর্মসূচিতে তাদের দাবির মধ্যে ছিল, প্রার্থীর জামানত ৫ হাজার টাকা ও নির্বাচনী ব্যয় ৩ লাখ টাকা নির্ধারণ, অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান চালু, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে ১ শতাংশ ভোটারের সমর্থনসূচক সইয়ের বিধান বাতিল ও ইভিএমের মাধ্যমে ভোট ডাকাতি বন্ধ করা।

দুপুরে বাম গণতান্ত্রিক জোটের একটি মিছিল আগারগাঁওয়ের ইসি কার্যালয় অভিমুখে যাত্রা করে।‘জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে’ ইসি ঘেরাওয়ের জন্য নেতা-কর্মীরা মিছিল নিয়ে ইসির দিকে যাওয়ার পথে কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউয়ের সার্ক ফোয়ারা এলাকায় পুলিশ তাদের বাধা দেয় ও লাঠি চার্জ করে ।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen − 13 =