আবারো তামিম :এক হাতে ব্যাটিং করে জিনে নিলো লাখো হৃদয়

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

‘বাঁ হাত ভেঙেছে, কিন্তু ডান হাতে তুমি জিতেছো লাখো হৃদয়। ক্রিকেট স্রেফ একটি খেলা… কখনও কখনও তা নয় তামিম!’  এভাবেই নিজের ব্যক্তিগত ফেসবুকে মাশরাফি লিখেছেন তামিমকে উদ্দেশ্য করে।তামিমের বিস্ময়কর এ সাহসী ব্যাটিংয়ে বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা যেন ভাসলেন আনন্দের প্রবল স্রোতে।  আর এভাবেই যেন এক হাতে ছিনিয়ে নেয়া জয়ে মাত করে দিলেন তামিম  ।  মাত্র দুটি রান  করেছেন তামিম ইকবাল। তাতেই বাজিমাত! কিন্তু রানের জন্য নয়, তামিম কোটি ক্রিকেট ভক্তের হৃদয়ে থাকবেন তার বিস্ময়কর নিবেদনের জন্য। বাঁহাতের আঙুল ভেঙে যাওয়ার পর এক হাতে ব্যাটিং করেছেন এ ব্যাটসম্যান। একটু উনিশ বিশ হলে ক্যারিয়ারই শেষ হয়ে যেত তামিমের।

ক্যারিয়ারে অসংখ্যবার বাংলাদেশকে জিতিয়েছেন ব্যাট করে। তবে তা ছিল বাঁহাতে। দুবাইয়ে প্রথমবারের মতো ডান হাতে ব্যাট করলেন তামিম। তাতেই মোমেন্টাম পায় বাংলাদেশ।  আর তা ধরে রেখে দুর্দান্ত এক জয়। এক জয়েই দ্বিতীয় রাউন্ডের পথে টাইগাররা। কারণ জয়টা ১৩৭ রানের বিশাল ব্যবধানে। যা দেশের বাইরে সবচেয়ে বড়।

আমজনতা হতে শুরু করে ক্রিকেট বোদ্ধা সবার একই কথা, তামিম যখন ভাঙ্গা হাতে মাঠে নামলেন, ম্যাচটা মূলত তখনই জিতে নিয়েছে বাংলাদেশ। রেশটা তখন থেকেই শুরু। বাকিটা শেষ করেছেন বোলাররা। তাতে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। উজ্জীবিত ছিলেন সব বোলাররাই। পার্ট টাইম বোলার মোসাদ্দেক হোসেন সৈকতও বাদ যাননি। নিয়েছেন এক উইকেট।

দেশে থাকতেই আঙুলে চোট ছিল তামিমের। খেলা নিয়ে শঙ্কাও ছিল। সমস্যা হবে না ফিজিওর এমন সবুজ সংকেত পেয়ে তাই নিয়েই খেললেন। কিন্তু এক ওভার না যেতেই লাকমালের বাউন্সারে সেই হাতেই ব্যথা পান। চিড় ধরেছে একাধিক। কিন্তু তাই নিয়েই যে বীরত্ব দেখালেন তাতে ইতিহাসের পাতায় তার নাম লেখা থাকবে আজীবন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

six + eleven =