আমি দেশে না থাকলে কিছুই ঠিকমতো চলে না : প্রধানমন্ত্রী

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

যুক্তরাজ্যে তিন সপ্তাহের সফর শেষে দেশে ফিরেই দলীয় নেতাসহ সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। যুক্তরাজ্য সফর শেষে গতকাল বৃহস্পতিবার দেশে ফেরেন তিনি। ফেরার পর বিমানবন্দরে ও গণভবনে মন্ত্রী-প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় নেতারা তাকে শুভেচ্ছা জানাতে গেলে শেখ হাসিনা বলেন, আমি দেশে না থাকলে কোনো কিছুই ঠিকমতো চলে না। বিশৃঙ্খলা দেখা দেয়।

দেশে নেমেই ডেঙ্গুর সর্বশেষ অবস্থা জেনেছেন তিনি। পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের খোঁজখবর নিয়ে এ অভিযান আরও জোরদার করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সরকার দেশকে ডেঙ্গুমুক্ত করবেই। ডেঙ্গু নির্মূলে সরকার দ্রুততার সঙ্গে সব ধরনের পদক্ষেপ নেবে বলেও জানিয়েছেন শেখ হাসিনা। তিনি বলেন, সরকার এরমধ্যে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে, তা আরও গতিশীল করা হবে। যুক্তরাজ্য সফরকালে প্রধানমন্ত্রী দেশের ডেঙ্গু পরিস্থিতি সম্পর্কে সার্বক্ষণিক খোঁজখবর নেন এবং করণীয় নিয়ে নির্দেশনা দেন।

শেখ হাসিনা যুক্তরাজ্যে তার সরকারি সফর শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে সফরসঙ্গীদের নিয়ে সকাল ১০টা ৪৫ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। তিনি গত ১৯ জুলাই লন্ডনে যান। লন্ডনের হিথরো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটি লন্ডনের স্থানীয় সময় গত বুধবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা দেয়।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

six − 3 =