ইমরান খানের সরকার গঠন : আমীর খানকে সফরের আহ্বান জানালো পাক শিল্পী

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

পাকিস্তানের বিতর্কিত নির্বাচনে  জয়ী ইমরান খানের দল সরকার গঠন করতে যাচ্ছে। ছয় বছর আগের প্রতিশ্রুতি রাখতে ভারতের সুপারস্টার আমীর খানকে পাকিস্তান সফরের আহ্বান জানালেন পাকি সংগীত শিল্পী এবং অভিনেতা আলী জাফর। এর মাধ্যমে ভারত পাক নয়া সমীকরণের প্রশ্ন ও সামনে এলো।

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন একসময়ের প্লেবয় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান।

ইমরানের ক্ষমতা গ্রহণের সংবাদের সাথে সাথে বলিউডের পারফেকশনিস্ট আমীর খানের পাকিস্তান সফরের আহ্বান জানানো হলো ট্যুইটারে । ছয় বছর আগে ভারতে সফররত ইমরান খানকে বলিউড সুপার স্টার আমীর খান পাকিস্তান সফরের প্রতিশ্রুতি দেবার কথা স্মরণ করে দিতেই এই ট্যুইটার। এখন সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই জানতে চাইছেন, আমীর খান কি এই আহ্বানে সাড়া দিয়ে পাকিস্তানে যাবেন?

ট্রিবিউন ও জিও নিউজের খবরে বলা হয়েছে, সংগীতশিল্পী ও মডেল আলী জাফরের এক টুইটের কারণে আমির খানের পাকিস্তানে যাওয়ার প্রসঙ্গ সামনে চলে এসেছে। সেই টুইটে আলী জাফর ‘পিকে’ তারকা আমির খানকে তাঁর প্রতিশ্রুতির কথা মনে করে দিয়েছেন। পাকিস্তান আর ভারতের ছোট ও বড় পর্দার তারকা, সংগীতশিল্পী ও মডেল আলী জাফর টুইট বার্তায় লেখেন, ‘আমির খান, আমার মনে হয় এখন সেই সময়।’ আলী জাফরের টুইটে অনেকেই সাড়া দিয়ে মন্তব্য করেছেন।

আলী জাফরকে উদ্দেশ করে এক ভক্ত টুইটে রিপ্লাই দিয়ে লেখেন, ‘বলিউডের সব অভিনেতার সঙ্গে আপনার (জাফর) যোগাযোগ আছে। দয়া করে আমির খানকে জানান যে ইমরান খান নির্বাচনে জয়ী হয়েছেন। প্রতিশ্রুতি রক্ষা করে এখন আমির খানকে আমাদের সঙ্গে উদ্‌যাপনে যোগ দিতে বলুন। পাকিস্তান তাঁকে স্বাগত জানাতে উন্মুখ হয়ে আছে।’
আমির খান পাকিস্তানে যাওয়ার কথা সামনে আসার কারণ হলো ছয় বছর আগের এক অনুষ্ঠানে বলা কথা। ২০১২ সালে ভারতে ওই অনুষ্ঠানে ইমরান খানের উপস্থিতিতে পাকিস্তানে সফরের কথা বলা হয়। এ ব্যাপারে আমির খান বলেছিলেন, ইমরান খান নির্বাচন জিতে ক্ষমতায় এলে তিনি পাকিস্তান যাবেন। ‘থ্রি ইডিয়টস’ তারকা বলেন, ‘আপনি যখন নির্বাচনে জিতবেন, আপনার জয় উদ্‌যাপনের জন্য আমি পাকিস্তানে যাব। আমি অনেক ভারতীয়কেও সঙ্গে নিয়ে যাব।’

ইমরান খানের লক্ষ্যের প্রশংসা করে ‘দঙ্গল’ তারকা আমির বলেছিলেন, ‘আমি আপনার লক্ষ্য ও স্বপ্নকে পছন্দ করি। আমি আশা করি, আপনার স্বপ্ন পূরণ হোক। আশা করি, পাকিস্তান এমন একটি সরকার পাবে, যারা দেশটির সমস্যাগুলো সমাধান করে ফেলবেন। ওই দল পাকিস্তানকে উন্নতির শিখরে নিয়ে যাবে। এটা শুধু পাকিস্তানিদের জন্য নয়, সবার জন্যই ভালো হবে। আমার মন বলছে, আপনি (ইমরান) পারবেন, কারণ আপনার কাজ।’

দুই দেশের মধ্যকার সম্পর্ক এখন যে পর্যায়ে, তাতে আমির খান পাকিস্তানে যাবেন কি না বা গেলেও এর প্রতিক্রিয়া কী হবে, তা সময়ই বলবে।

২৫ জুলাই অনুষ্ঠিত জাতীয় নির্বাচনে ইমরানের দল ২৭২ আসনের মধ্য ১১৭ পেয়েছে। ম্যাজিক ফিগার ১৩৭ আসনের জন্য অপর রাজনৈতিক দল ও নিরপেক্ষ পার্লামেন্ট সদস্যদের নিয়ে সরকার গঠন করতে হবে ইমরানকে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × three =