উত্তরা গণভবন সংগ্রহশালায় রাজপরিবারের মূল্যবান সামগ্রী হস্তান্তর

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

নাটোরে অবস্থিত উত্তরা গণভবনের সংগ্রহশালায় আন্তর্জান্তিক মানচিত্র ও স্বর্ণ প্রলেপকৃত মূল্যবান বইসহ দিঘাপতিয়া রাজপরিবারের প্রদানকৃত দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের লাইব্রেরিতে সংরক্ষিত বিভিন্ন সামগ্রী হস্তান্তর করেছেন স্কুল কর্তৃপক্ষ।

অনুষ্ঠানে স্কুলের লাইব্রেরীতে সংরক্ষিত ১৬৭ বছরের পুরাতন স্বর্ণের প্রলেপযুক্ত বই ‘বানিয়ানস পিলগ্রিনস প্রোগ্রেস’, আন্তর্জাতিক মানচিত্র ‘ভিক্টোরিয়া এ্যাটলাস অব দ্য ওয়ার্ল্ড’, রাজার স্মৃতি বিজড়িত একটি দেয়াল ঘড়ি ও কলিংবেল প্রদান করেন স্কুল কর্তৃপক্ষ। এছাড়া দিঘাপতিয়া রাজ পরিবারের সর্বশেষ রাজা প্রতিভা নাথ রায়ের বড় ছেলে প্রভাত কুমার রায়ের ১৯৯৭ সালের দুইটি ছবি প্রদান করা হয়।

জেলা প্রশাসক শাহিনা খাতুন জানান, উত্তরা গণভবনের সংগ্রহশালায় এসব সামগ্রী প্রদর্শন করা হবে। ৯ মার্চ উদ্বোধনকৃত সংগ্রহশালার জন্যে দিঘাপতিয়া রাজ পরিবারের বিভিন্ন সামগ্রী সংগ্রহ কার্যক্রম অব্যাহত থাকবে।

আজ রোববার দুপুরে নাটোরের জেলা প্রশাসক সম্মেলন কক্ষে গণভবন সংগ্রহশালার জন্য রাজ পরিবারের স্মৃতি বিজড়িত এসব সামগ্রী হস্তান্তর করা হয়।এ সময় উপস্থিত ছিলেন নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাজ্জাকুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বানীসহ জনপ্রতিনিধি, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্কুলের শিক্ষকবৃন্দ।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one + 15 =