চট্টগ্রাম থেকে মংলা বন্দরে আসা জাহাজে চার দিন তালাবদ্ধ যুবক মংলায় উদ্ধার

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

চট্টগ্রাম থেকে মংলা বন্দরে আসা জাহাজের একটি কন্টেইনার থেকে আবু তাহের (২৬) নামের এক যুবককে উদ্ধার করা হয়েছে। চার দিন অনাহারে থাকার পর অক্সিজেন স্বল্পতায় তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন বলে চিকিৎসক জানিয়েছেন।  আবু তাহের এক ট্রাক চালকের সহকারী হিসেবে কাজ করতেন জানিয়ে বলেছেন, কথা কাটাকাটি নিয়ে তার ‘ওস্তাদই’ তাকে কন্টেইনারে ভরে তাতে তালা লাগিয়ে দিয়েছিলেন।
মংলা বন্দর কর্তৃপক্ষের নিরাপত্তা কর্মকর্তা জহিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে এন্টিগুয়া ও বারমুডার পতাকাবাহী ‘ইলিন এস’ জাহাজের একটি কন্টেইনারের তালা ভেঙে আবু তাহেরকে বের করা হয়।
তাহের চট্টগ্রামের আনোয়ারা এলাকার মো. সাবেরের ছেলে। তাকে মংলা বন্দর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বন্দর কর্মকর্তা জহিরুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চট্টগ্রাম থেকে আসা জাহাজ থেকে কন্টেইনার নামানোর সময় বন্দর শ্রমিকরা একটি কন্টেইনার থেকে শব্দ শুনতে পান।
‘বিষয়টি আমাকে জানালে আমরা কন্টেইনারের তালা ভেঙে ওই যুবককে মুমূর্ষু অবস’ায় উদ্ধার করে বন্দর হাসপাতালে ভর্তি করি।’
তিনি জানান, তাহের প্রায় অচেতন ছিলেন। উদ্ধারের পর একটু স্বাভাবিক হলে তিনি তার নাম পরিচয় জানান। ট্রাক চালকের সহকারী হিসেবে কাজ করেন তাহের।
গত রোববার চট্টগ্রাম বন্দরের ৯ নম্বর জেটিতে তারা ট্রাক নিয়ে যান। তুচ্ছ ঘটনা নিয়ে চালকের সঙ্গে তার কথা কাটাকাটি হয়।‘এক পর্যায়ে চালকই ক্ষিপ্ত হয়ে তাকে ধাক্কা দিয়ে কন্টেইনারের ভেতরে ফেলে তাতে তালা আটকে দেয়,’ তাহেরের বরাত দিয়ে বলেন জহিরুল।
মংলা বন্দর হাসপাতালের চিকিৎসক প্রকাশ চন্দ্র মণ্ডল বলেছেন, চার দিন অভুক্ত থাকায় এবং অক্সিজেনের অভাবে তাহের বেশ দুর্বল হয়ে পড়েছেন। তাকে ঘুম পাড়িয়ে রাখা হয়েছে। প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে।
মংলা থানার এসআই মঞ্জুর এলাহী বলেন, ‘মংলা বন্দর কর্তৃপক্ষের কাছ থেকে খবর পেয়ে হাসপাতালে আবু তাহেরকে আমরা দেখতে গিয়েছি। ‘কিভাবে সে কন্টেইনারে আটকা পড়লো তা এখনি বলা যাচ্ছে না। পুরোপুরি সুস’ হলে তাকে আমরা জিজ্ঞাসাবাদ করব।’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 + 6 =