ক্যাশবাক্স ছিনতাই করে পালানোর সময় জনতার হাতে তিন ইরানি নাগরিক আটক

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

ধামরাইয়ে দুই ব্যবসায়ীর ক্যাশবাক্স থেকে টাকা ছিনতাই করে পালিয়ে যাওয়ার সময় জনতার হাতে তিন ইরানি নাগরিক আটক হয়েছে। ধামরাই থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) এএফএম সায়েদ বলেন, আটককৃতদের কাছ থেকে দুটি ইরানের পাসপোর্ট পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, তারা ইরানের নাগরিক। তাদের নাম কামাল, সাফার ও আলী ।এ সময় তাদের ব্যবহৃত একটি প্রাইভেটকারও জব্দ করা হয়েছে।এ ব্যাপারে ধামরাই থানার উপপরিদর্শক মাসুদুর রহমান জানান, ছিনতাই করা টাকা উদ্ধার করা হয়েছে। তবে  ছিনতাইয়ের শিকার শফিকুল ইসলাম ও নারায়ন চন্দ্র এখনো টাকাগুলো ফেরত পাননি বলে সাংবাদিকদের জানান। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

পুলিশ এবং ছিনতাইয়ের শিকার ব্যবসায়ীরা  জানান, আজ সোমবার দুপুরে উপজেলার ঘোড়াকান্দা বাজারের সার ও বীজ ব্যবসায়ী শফিকুল ইসলামের দোকান  থেকে সবজি বীজ ক্রয় করে তিন বিদেশি নাগরিক। এ সময় তারা ১০০ টাকার ১০টি নোট দিয়ে এক হাজার টাকার একটি নোট চান। সে সময় শফিক এক লাখ টাকার বান্ডিল থেকে এক হাজার টাকার নোট দিতে গিয়ে ওই টাকা নিয়ে একটি প্রাইভেটকারযোগে পালিয়ে যায় তারা। এরপরে তারা সূয়াপুর বাজারের নারায়ণ চন্দ্র সাহার মুদি দোকান থেকে ৩০০ টাকা দিয়ে তিনটি টুথ পেষ্ট ক্রয় করে। ব্যবসায়ী নারায়ন চন্দ্র সাহা জানান, তার কাছ থেকে  ৩শ’টাকা দিয়ে টুথপেষ্ট কেনার পর দুটি ৫০০ টাকার নোট দিয়ে ইংরেজিতে ‘ নিউ টাকা’ বলে নতুন টাকার নোট চায়। তখন নারায়ণ চন্দ্র ক্যাশ  বাক্স থেকে টাকা বের করার সময়  তিন ইরানি নারায়ন চন্দ্রের ক্যাশ বাক্স থেকে ২২ হাজার টাকা ছিনিয়ে নিয়ে প্রাইভেটকারযোগে খড়ারচর বাজারের দিকে চলে যায়।

সোয়াপুর বাজার থেকে খোরশেদ নামের এক সার ব্যবসায়ী খরারচর বাজারের  আরেক  ব্যবসায়ীকে  ঘটনা জানিয়ে সেই প্রাইভেটকারটি আটক করতে বললে রাস্তায় ব্যারিকেড দিয়ে প্রাইভেটকারসহ তিন ইরানি ছিনতাইকারীকে আটক করা হয়। পরে পুলিশের হাতে  ছিনতাইকারীদের  সোপর্দ করা হয়।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × 3 =