গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে সেলুন শ্রমিককন্যা প্রিয়াংকা দাস

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

২০১৭ সালের এস এস সি পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে সেলুন শ্রমিকের কন্যা প্রিয়াংকা দাস। সংসারের অভাব-অনটনের মধ্যেও পড়ালেখা করে নিরলস পরিশ্রমের ফলে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে প্রিয়াংকা । প্রিয়াংকার বাবা একজন সেলুন শ্রমিক ও মা অর্জনা দাস গৃহিণী।

তবু সমাজের প্রতিষ্ঠিত ব্যক্তিরা এগিয়ে এলে এইচএসসি পাস করার পর জেনেটিক ইঞ্জিনিয়ার হবার জন্য চেষ্টা করবে বললো প্রিয়াংকা। তার এ স্বপ্ন পূরণে এগিয়ে আসতে সকলের সহযোগিতা ও আশীর্বাদ কামনা করেছে মেধাবী ছাত্রী  প্রিয়াংকা দাস।

যশোর বোর্ডের অধীন ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সলিমুননেছা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী  প্রিয়াংকা কালীগঞ্জ পৌরসভার শিবনগর গ্রামের পবন দাসের মেয়ে। প্রিয়াংকার বাবা পবন দাস জানান, সেলুনের কাজ করে সংসার চালান। এর মধ্যে মেয়েকে তিনি পড়াশোনা করাচ্ছেন। মেয়েকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করাতে চান। তবে তার তেমন সমর্থ্য নেই। সমাজের কেউ তার মেয়ের পড়াশোনার জন্য এগিয়ে আসলে প্রিয়াংকা উপকৃত হবে।

প্রিয়াংকা দাস জানায়, বাবা গরিব। নিজেদের বসত ভিটা আর বাবার সেলুনের কাজ ছাড়া অন্য কোনো উপার্জন নেই। অভাবের সংসারে তার পড়াশোনার জন্য বাবা অনেক কষ্ট করছেন।  সামান্য উপার্জনে অভাবের সংসার সামলে বাবার থেকে খুব বেশি কিছু তাই আশা করা সম্ভব নয় প্রিয়াংকার পক্ষে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seventeen + two =