ছাত্রলীগের হামলা সম্পর্কে কিছুই জানেননা ঢাবি প্রক্টর

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের পূর্ব নির্ধারিত পতাকা ও বিক্ষোভ মিছিলে ছাত্রলীগের মারধর ও নারীদের ওপর নিপীড়নের ঘটনার বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী।

সোমবার দুপুরে তিনি সাংবাদিকদের বলেন, আমি এসব বিষয়ে কিছুই জানি না। ক্যাম্পাসে শিক্ষার্থীদের মারধর করা হচ্ছে এমন প্রশ্নে প্রক্টর বলেন, কেউ আমার কাছে কোনো অভিযোগ জানায়নি। অভিযোগ জানালে আমরা ব্যবস্থা নেবো।

জানা যায়, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পতাকা মিছিল ও বিক্ষোভ করার জন্য সোমবার সকাল ১০টা থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে আন্দোলনকারীরা জড়ো হতে থাকে। এ সময় তাদের ওপর হামলা হয়।

আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ আশপাশের বেশ কিছু কলেজের ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা চালিয়েছে। এ ছাড়া আন্দোলনকারী এক ছাত্রীকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছেন হামলাকারীরা।

গত শনিবার কোটা সংস্কার আন্দোলনকারীদের সংবাদ সম্মেলন করার কথা ছিল। এর কিছুক্ষণ আগে তাদের ওপর হামলা চালানো হয়। হামলায় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূরসহ বেশ কয়েকজন আহত হন।

এছাড়া কোটা সংস্কার আন্দোলনের আরেক নেতা রাশেদ খানকে মিরপুর থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। রাজধানী শাহবাগ থানায় তথ্যপ্রযুক্তি আইনে ছাত্রলীগের এক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ ব্যানারে কয়েক মাস ধরে আন্দোলন করে আসছে একদল শিক্ষার্থী। তাদের আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী কোনো ধরনের কোটাই আর রাখা হবে না বলে জানালেও সরকারি প্রজ্ঞাপন না আসায় নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছে ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

2 × four =