জঙ্গি আস্তানা ঘেরাও, আস্তানা থেকে গুলি, আত্মসমর্পণের আহ্বান – চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর গ্রামের এক তলা বাড়িটি বুধবার ভোর সাড়ে ৪টা থেকে ঘিরে রাখা হয় বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের এসি ওয়াহিদুজ্জামান নূর।


তিনি সকাল সাড়ে ৮টার দিকে জানান, এক তলা ভবনটি যখন কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা ঘিরে ফেলে তখন ভেতর থেকে গুলি ছোড়া হয়। এরপর বাড়িটির চারপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আরো সদস্য মোতায়েন করা হয়। ওই আস্তানায় বাড়ির বাসিন্দা আবু ও তার স্ত্রী-সন্তানসহ চারজন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সন্দেহভাজন জঙ্গি আস্তানার আশপাশে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।নিরপত্তার স্বার্থে এলাকাবাসীকে আশপাশ থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। সেই সঙ্গে গণমাধ্যমকর্মীদেরও নিরাপদ দূরত্বে অর্থা্ৎ ২০০ গজ দূরে থাকতে বলা হয়েছে।

গোমস্তাপুর সার্কেলের এএসপি মাইনুল ইসলাম জানান, “বাড়িটিতে আবু নামে এক জঙ্গি ও তার স্ত্রী-সন্তানসহ চারজন থাকতে পারে। সেই বাড়ির পাশের চারটি বাড়ির লোকজনকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।” ঢাকা থেকে কাউন্টার টেরোরিজম ও সোয়াত সদস্যরা ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন বলেও তিনি জানান।

স্থানীয়রা জানায়. গত তিন মাস আগে ওই এলাকার আফসার আলীর ছেলে আবু (৩০) কে বাড়ির মালিক সাইদুর রহমান ওরফে জেন্টু বিশ্বাস (৭৫) ভাড়া ছাড়াই তাঁর বাড়িতে থাকতে দেন। আবু স্থানীয় হাট-বাজরে মসলা বিক্রি করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত কিছুক্ষণ পর পর গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। মাইকে জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান করছে পুলিশ।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

13 − eleven =