জঙ্গি দমন ও মাদক নির্মূলে আরো কঠোর হতে আইজিপির নির্দেশ

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

জঙ্গি দমন ও মাদক নির্মূলে আরো কঠোর হওয়ার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একে এম শহীদুল হক।

ডিএমপি সদর দপ্তরে বিশেষ আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় তিনি এ নির্দেশ দেন। শুক্রবার দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া ও ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় আইজিপি বলেন, ‘ডিএমপির বর্তমান কার্যক্রমে সন্তোষ প্রকাশ করছি। দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালনের মধ্য দিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি সুষ্ঠু ও স্বাভাবিক রাখা গেছে। ঈদ, পূজা-পার্বণ, রথযাত্রা, পহেলা বৈশাখসহ সব সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠানে নিরাপত্তা তথা সামগ্রিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পারায় কর্মকর্তারা প্রশংসার দাবিদার।’

পুলিশ প্রধান আরও বলেন, ‘জঙ্গিবাদ ও মাদক বর্তমানে পুলিশের জন্য বড় চ্যালেঞ্জ। জঙ্গিবাদ দমন ও মাদক নির্মূলে কঠোর অবস্থান নিতে হবে। ছাড় দেওয়া যাবে না। একই সঙ্গে কোরবানির পশুর হাট, ঈদগাহসহ সর্বস্তরে সামগ্রিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য এখন থেকেই কাজ করতে হবে।’

এর আগে তিনি ডিএমপি কমিশনারের লেখা ‘কর্মবণ্টন’ শিরোনামের একটি বইয়ের মোড়ক উন্মোচন করেন।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × 4 =