জাকির নায়েকের প্রত্যাপর্ণ খারিজ করল মালয়েশিয়া সরকার

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

বির্তকিত ধর্মপ্রচারক জাকির নায়েকের দেশে ফেরা নিয়ে সমস্যা বাড়ল। মালয়েশিয়া প্রধানমন্ত্রী মহাথির মহম্মদ শুক্রবার জাকিরের প্রত্যাপর্ণ খারিজ করলেন ।  মালয়েশিয়া সরকার জানিয়েছে,  তাঁকে ভারতে পাঠানো যাবে না। ভারত থেকে পালিয়ে জাকির নায়েক বর্তমানে মালয়েশিয়া রয়েছেন বলে জানা গিয়েছে। বৃহস্পতিবারই ভারত এই ধর্মপ্রচারককে দেশে পাঠিয়ে দেওয়ার অনুরোধ করেছিল মালয়েশিয়া সরকারকে।

মালেশিয়ার প্রধানমন্ত্রী মহাথির মহম্মদ বলেন, ‘‌এখনও পর্যন্ত এই দেশে তিনি কোনও সমস্যার সৃষ্টি করেননি, তাই আমরা তাঁকে ভারতে পাঠাতে পারি না, কারণ তিনি আমাদের দেশের স্থায়ী নাগরিক।’‌ দু’‌দেশের মধ্যে প্রত্যাপর্ণ চুক্তি অনুযায়ী জানুয়ারিতেই জাকির নায়েককে ভারত ফেরাতে চেয়েছিল।

২০১৬ সালে ঢাকার গুলশন ক্যাফেতে হামলাকারী জঙ্গিদের প্রভাবিত করার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। এনআইএ জাকিরের বিরুদ্ধে মামলা দায়ের করে এবং তাঁর স্বেচ্ছাসেবী সংগঠন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনকে নিষিদ্ধ ঘোষণা করা হয়। সেই সময়ই জাকির নায়েক ভারত ছেড়ে পাকাপাকিভাবে মুসলিম অধ্যুষিত দেশ মালয়েশিয়াতে গিয়ে বসবাস শুরু করেন। এখন তিনি সেখানকার স্থায়ী বাসিন্দাও। সম্প্রতি জাকির নায়েকের ভারতে ফেরার খবর প্রকাশ্যে এসেছিল। কিন্তু আইনজীবীর মাধ্যমে বিবৃতি জারি করে তা খারিজ করে দেন বিতর্কিত ধর্মগুরু। বিবৃতিতে তিনি বলেন, ‘‌আমার দেশে ফেরার খবর সম্পূর্ণ ভিত্তিহীন এবং মিথ্যা।’‌

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four + twenty =