জামায়াতের নারীরা শ্রমজীবি নারীদের বিভ্রান্ত করছে:সতর্ক থাকার আহ্বান জানালেন ভূমিমন্ত্রী

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

জামায়াতে ইসলামীর তালিমবাজ নারীরা ধর্মের বিকৃত ব্যাখ্যা দিয়ে সাধারণ খেটে খাওয়া মা-বোনদের বিভ্রান্ত করছে জানিয়ে তাদের ধর্মীয় প্রতারণা থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ।

রোববার ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় সরকার বিভাগের অধীন রুরাল এমপ্লয়মেন্ট রোড মেনটেনেন্স প্রোগ্রাম-১ (আরইআরএমপি-১) ২য় পর্যায় প্রকল্পের অধীন নারী কর্মীদের সঞ্চয়ের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে এই আহ্বান জানান তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিম্ন আয়ের নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার লক্ষ্যেই আরইআরএমপি প্রকল্পের সূচনা করেছেন। নারীর ক্ষমতায়ন ও নারীদের উন্নয়নে সমঅধিকার নিশ্চিত করেছেন। কর্মক্ষেত্রে নারীদের কোটা শতভাগ নিশ্চিত করা হচ্ছে।

তিনি বলেন, নারীদের ছোট বা খাটো করে কোনো উন্নয়নই সম্ভব নয়।

শামসুর রহমান শরীফ বলেন, শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে এদেশের দরিদ্র ও অক্ষম মানুষদের জন্য নানা ধরনের ভাতার ব্যবস্থা করেছেন। স্বামী পরিত্যক্তা ভাতা, বিধবা ভাতা ও বয়স্ক ভাতা নারীদের কল্যাণের কথা চিন্তা করেই করা হয়েছিল।

মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা এদেশের প্রতেক মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষ্যেই উন্নয়ন কাজ চালিয়ে যাচ্ছেন। এসব কারণেই দেশ আজ নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে এসে দাঁড়িয়েছে।

পরে মন্ত্রী একইস্থানে ২৫ মার্চ গণহত্যা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এসময় তিনি বলেন, ৩০ লাখ বাঙালিকে হত্যা করে ও দুই লাখের অধিক মা-বোনের সম্ভ্রম নিয়ে পাকিস্তানি ঘাতক নরপশুরা এক কলঙ্ক অধ্যায় রচনা করেছে। বিশ্ববিবেক এ সমস্ত নরপশুদের ধিক্কার জানায়। অসহায় মানুষের উপর যারা অত্যচার চালায় তারা মানুষ নয়, মানুষরূপী পশু।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, পাবনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বশির আহমেদ বকুল, উপজেলা নির্বাহী প্রকৌশলী রেজাউল করিম, উপজেলা প্রকৌশলী এনামুল কবীর, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খাতুন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + 9 =