জেদ্দায় পৌঁছালো বাংলাদেশের প্রথম হজ্জ ফ্লাইট

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

1অহিদুল ইসলাম । সৌদি আরব:রোববার (১৬ আগস্ট) স্থানীয় সময় দুপুর ১২টা ১০মিনিটে ৪১৯ যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের বিজি ১০১১ ফ্লাইটটি জেদ্দায় পৌঁছায়।  ফ্লাইটটি জেদ্দা কিং আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর বাংলাদেশি হজ্জযাত্রীদের অভ্যর্থনা জানান সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ, জেদ্দার কনসাল জেনারেল এ.কে.এম শহীদুল করিম, হজ্জ কনসাল আসাদুজ্জামান ও জেদ্দায় সৌদি হজ্জ মন্ত্রণালয়ের মহাপরিচালক আব্দুল্লাহ আল মারগালানিসহ সৌদি সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারা।

সকাল ৮টা ৩৫ মিনিটে বিজি-১০১১ ফ্লাইটটি হজযাত্রীদের নিয়ে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।  চলতি হজ্জ মৌসুমে বাংলাদেশ থেকে প্রায় এক লাখ ১ হাজার ৭৫৮ হজ্জযাত্রি পবিত্র হজব্রত পালনে সৌদি আরবে আসবেন।  এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় রয়েছে দুই হাজার ৬০০ জন এবং বেসরকারি ব্যবস্থাপনা ৯৯ হাজার ১৫৮ জন।

4জেদ্দার হজ্জ কনসাল আসাদুজ্জামান জানিয়েছেন, হজ্জ যাত্রিদের সার্বিক ব্যবস্থাপনায় দূতাবাসের পক্ষ থেকে সব রকম ব্যবস্থা করা হয়েছে। সার্বক্ষণিক মনিটরিং, জরুরি চিকিৎসা এবং হাজিদের তাৎক্ষণিক প্রয়োজন তদারক করার জন্য লোকবল বাড়িয়ে রাখা হয়েছে। তিনি দাবি করেন, অন্য বছর থেকে এ বছরের ব্যবস্থাপনা অনেক বেশি সময়োপযোগী।

রাষ্ট্রদূত গোলাম মসিহ হজ্জ করতে আসা যাত্রীদের সঙ্গে সাক্ষাত ও কুশল বিনিময় করেন। যে কোনো ধরনের প্রয়োজনে সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন। এ সময় তাঁর সঙ্গে ছিলেন জেদ্দার কনসাল জেনারেল শহীদুল করিম।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × three =