টিটিপি প্রধান ফজলুল্লাহ’র মৃত্যুর খবর নিশ্চিত করা যায়নি

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

প্রভাবশালী পাকিস্তানি ইংরেজি দৈনিক ডন জানায়, পাকিস্তানভিত্তিক নিষিদ্ধ জঙ্গি সংগঠন তেহরিক-ই-তালেবান (টিটিপি)-এর প্রধান মোল্লা ফজলুল্লাহ ড্রোন হামলায় ‘নিহত’ হয়েছেন বলে পাকিস্তানের পাকিস্তানের বিভিন্ন টেলিভিশন চ্যানেল ও ওয়েবসাইট দুবাইয়ের একটি পত্রিকার বরাত দিয়ে যে-খবর জানিয়েছে, তার সত্যতা এখনো নিশ্চিত করা যায়নি।

গতকাল সোমবার দিবাগত রাতের শেষভাগে আফগানিস্তানের নানগারহার অঞ্চলে ড্রোন হামলায় তিনি ‘নিহত’ হন বলে পাকিস্তানি সংবাদমাধ্যমগুলো জানায়, যদিও এ ব্যাপারে সরকারি কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

ফজলুল্লাহ নিহত হয়েছেন মর্মে এর আগেও বহুবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো সবশেষ ২০১৪ সালে তার নিহত হওয়ার খবর প্রকাশ করে, যদিও তা শেষপর্যন্ত মিথ্যে বলেই প্রমাণিত হয়েছে।

পাক সংবাদ সংস্থা পাজওক তার টুইটার ফিডে আফগান কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে বলেছে, ড্রোন হামলায় তালেবান কমান্ডার ক্বারি হেদায়েতুল্লা মারা গেছেন, কিন্তু মোল্লা ফজলুল্লাহর বিষয়ে কিছুই বলেনি।

২০১৩ সালে মার্কিন ড্রোন হামলায় টিটিপি প্রধান হাকিমুল্লাহ মেহসুদ নিহত হওয়ার পর মোল্লা ফজলুল্লাহ সংগঠনটির দায়িত্বভার গ্রহণ করেন। এর আগে ২০০৯ সালে সংগঠনটির আরেক প্রাক্তন প্রধান বায়তুল্লাহ মেহসুদ-ও অনুরূপভাবে নিহত হয়েছিলেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 − 1 =