ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতৃত্বে শাবান-সোহেল: নারীদের জয় জয়কার

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) নির্বাচনে এবার নারীর জয় জয়কার।নির্বাহী পদে সর্বোচ্চ ভোট পেয়ে প্রথম সদস্য নির্বাচিত হয়েছেন শামীমা দোলা, আরো জিতেছেন জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি, যুগ্ম সম্পাদক পদে শাহানা শিউলি, কোষাধ্যক্ষ সেবিকা রানী!৯ সদস্যের নির্বাহী কমিটিতে নির্বাচিত হয়েছেন ৩ নারী। শামীমা দোলা ছাড়া অন্য দু’জন সোহেলী চৌধুরী এবং মঞ্জুশ্রী বিশ্বাস ।
সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ প্রতিদিনের বিশেষ প্রতিনিধি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক হয়েছেন সোহেল হায়দার চৌধুরী। শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণের পর গণনা শেষে রাতে ফল ঘোষণা করেন নির্বাচন কমিটির চেয়ারম্যান জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ শফিকুর রহমান। এই নির্বাচনে মোট তিন হাজার ভোটার ছিলেন। তাদের মধ্যে দুই হাজার ১২ জন ভোট দিয়েছেন।রাত সোয়া ৯ টার দিকে জাতীয় প্রেসক্লাবে নির্বাচন পরিচালনা কমিটি নির্বাচিতদের নাম ঘোষণা করেন।TV Tricker Shamima dola

এছাড়া সহ-সভাপতি পদে আতিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক পদে সোহেল হায়দার চৌধুরী,যুগ্ম সম্পাদক পদে শাহানা শিউলি, কোষাধ্যক্ষ সেবিকা রানী, সাংগঠনিক সম্পাদক পদে মো. শাহজাহান মিয়া, প্রচার সম্পাদক পদে আখতার হোসেন, ক্রীড়া সম্পাদক পদে মুফিজুর রহমান খান, জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি ও দপ্তর সম্পাদক পদে মনিরুজ্জামান উজ্জ্বল নির্বাচিত হয়েছেন। Sweety Ummul Wara

এছাড়া নির্বাহী সদস্য পদে শামীমা আক্তার (শামীমা দোলা), দেবাশীষ রায়, এ এম শাজাহান মিয়া, জান্নাতুল ফেরদৌস চৌধুরী, দুলাল খান, মঞ্জুশ্রী বিশ্বাস, মর্তুজা হায়দার লিটন, সলিম উল্লাহ সেলিম এবং সোহেলী চৌধুরী নির্বাচিত হয়েছেন। এর আগে সন্ধ্যা পৌনে ৭টায় উৎসব মুখর পরিবেশে ভোট গণনা শুরু হয়। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবে বিরতিহীন ভোটগ্রহণের কথা থাকলেও, দীর্ঘ লাইনে ভোটাররা দাঁড়িয়ে থাকায় সময় বাড়িয়ে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। এবারের ডিইউজের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীসহ পাঁচটি প্যানেলে ৮৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।
সভাপতি পদে শাবান মাহমুদ পেয়েছেন ৮৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কুদ্দস আফ্রাদ ৬৬৭ ভোট পেয়েছেন। এই দুজনের পর আবু জাফর সূর্য ২৭৭ ভোট পেয়েছেন।VICTORY sweety

সাধারণ সম্পাদক পদে নির্বাচিত সোহেল হায়দার পেয়েছেন ৫৩৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাজ্জাদ আলম খান তপু পেয়েছেন ৪৪৮ ভোট।
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকের জ্যেষ্ঠ প্রতিবেদক মর্তুজা হায়দার লিটন ৬১৫ ভোট পেয়ে নির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন।
নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী (৭৪৯), যুগ্ম সম্পাদক শাহানা শিউলী (৫৫২), কোষাধ্যক্ষ সেবিকা রানী (৬০৭), সাংগঠনিক সম্পাদক মো. শাহজাহান মিয়া (৪৯৭), প্রচার সম্পাদক আক্তার হোসেন (৫৯৪), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মফিজুর রহমান খান বাবু (৯১৮), জনকল্যাণ সম্পাদক উম্মুল ওয়ারা সুইটি(১০৪৯) ও দপ্তর সম্পাদক পদে মনিরুজ্জামান উজ্জ্বল (৭১২) ভোট পেয়েছেন। ৯ সদস্যের নির্বাহী কমিটিতে নির্বাচিত অন্যরা হলেন- এ এম শাহজাহান মিয়া (৬৫১), সলিমুল্লাহ সেলিম (৫৯৯), জান্নাতুল ফেরদৌস চৌধুরী (৫৭১), দুলাল খান (৫৪১), সোহেলী চৌধুরী (৫৪১), দেবাশীষ রায় (৫৩৩), মঞ্জুশ্রী বিশ্বাস (৪৫৩)।

ডিইউজে নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীসহ পাঁচটি প্যানেলে মোট ৮৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। শাবান-সোহেল পরিষদ থেকে সভাপতি, সাধারণ সম্পাদক, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদকসহ নির্বাহী পরিষদের চার সদস্য নির্বাচিত হয়েছেন।কুদ্দুস-তপু পরিষদ থেকে সহ-সভাপতি, যুগ্ম সম্পাদক, প্রচার সম্পাদক, দপ্তর সম্পাদক, জনকল্যাণ সম্পাদকসহ নির্বাহী পরিষদের দুটি সদস্য পদে বিজয়ী হয়েছে। সূর্য্-মজিদ পরিষদ থেকে কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক ও নির্বাহী পরিষদের একজন সদস্য নির্বাচিত হয়েছেন।উৎপল-মেহেদি পরিষদ থেকে নির্বাহী পরিষদের দুটি সদস্য পদে জয় এসেছে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

18 − three =