তথ্য প্রযুক্তি আইন:আলোকচিত্রী শহিদুল আলমের জামিন নামঞ্জুর

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

তথ্য প্রযুক্তি আইনের মামলায় আলোকচিত্রী শহিদুল আলমের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আজ মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা আদালতের বিচারক ইমরুল কায়েস তার জামিন আবেদন নামঞ্জুর করেন।

আদালতে শহিদুল আলমের পক্ষে শুনানি করেন আইনজীবী এহসানুল হক সমাজী, সারা হোসেন ও জ্যোতির্ময় বড়ুয়া। রাষ্ট্রপক্ষের ছিলেন মহানগর দায়রা আদালতের পিপি (পাবলিক প্রসিকিউটর) আব্দুল্লাহ আবু।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাতকার দেন শহিদুল । তার পরেই  উস্কানিমূলক গুজব ছড়ানোর অভিযোগে গত ৫ আগষ্ট ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ধানমন্ডির বাসা থেকে তাকে গ্রেপ্তার করে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় ৬ আগস্ট তাকে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।পরে গত ১২ আগষ্ট ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাঁর জামিন নামঞ্জুর হওয়ার পর ঢাকা মহানগর দায়রা আদালতের সংশ্লিষ্ট শাখায় জামিনের আবেদন করা হয়।

বিচারক শুনানির জন্য ১১ সেপ্টেম্বর নির্ধারণ করেন। পরে মহানগর দায়রা আদালতে ২৬ আগষ্ট অন্তবর্তীকালীন জামিনের আবেদন করলে সংশ্লিষ্ট আদালতের বিচারক মো. ইমরুল কায়েস এক আদেশে নির্ধারিত তারিখে (১১ই সেপ্টেম্বর) জামিন শুনানি হবে বলে শহিদুল আলমের আইনজীবীদের জানিয়ে দেন। এরপর শহিদুল আলমের জামিনের জন্য গত ২৮ আগষ্ট হাইকোর্টে আবেদন করা হয়।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

5 × three =