“তোমরাই আমেরিকাকে এগিয়ে নেবে”-ঘড়ি আবিষ্কারক কিশোর আহমদকে ওবামা

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Ahmad Watch investorমার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা টেক্সাসের  কিশোর ঘড়ি আবিষ্কারক আহমদকে ট্যুইট করে বললেন, ‘তুমি খুবই সুন্দর একটি ঘড়ি তৈরি করেছ আহমদ।ওটা  আমাকে দেখানোর জন্যে হোয়াইট হাউজে আসতে পারবে? তোমার কাজ দেখে আরও অনেকে অনুপ্রাণিত হবে। তোমরাই আমেরিকাকে এগিয়ে নিয়ে যাবে।’

একজন কৃতি ব্যক্তিত্ব তার স্বীকৃতি অর্জন করে নেন। তার প্রমাণ ছোট্ট কিশোর আহমদ। কিশোর আহমদের বানানো ঘড়িকে বোমা ভেবে তাকে পুলিশের হাতে তুলে দিয়েছিল স্কুল কর্তৃপক্ষ। আর সেই আহমদের তৈরি ঘড়ি দেখবার জন্যে তার ডাক পড়ল খাস হোয়াইট হাউজে। তাঁকে এসে ঘড়ি দেখিয়ে যাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন খোদ মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা।

ঘটনাটি দিন কয়েক আগের। টেক্সাসের বাসিন্দা ১৪ বছরের আহমদ গবেষণা করে একটি ঘড়ি তৈরি করে। সেই ঘড়ি নিয়েই সে হাজির হয় তার স্কুলে। ঘড়ির আকার দেখে সেটিকে বোমা ভেবে ভুল করেন স্কুল কর্তৃপক্ষ। খবর দেওয়া হয় পুলিশে। আহমদকে গ্রেফতার করার পাশাপাশি তার সাধের ঘড়িটিকেও বাজেয়াপ্ত করে পুলিশ। হাতকড়া পরা আহমদের সেই ছবি আলোড়ন ফেলে দেয় সোশ্যাল মিডিয়ায়। ঘণ্টাখানের মধ্যে আহমদের সেই পোস্ট কয়েক হাজার বার রি ট্যুইট করা হয়।

ওবামার আমন্ত্রণে আপ্লুত  কিশোর আহমদ  বলে ওঠে, “নতুন জিনিস তৈরি করতে আমি খুবই ভালবাসি। ঘড়ি বানানো খুবই সহজ। ওরা এটাকে বোমা ভেবে ভুল করে আমায় আটক করেছিল। হোয়াইট হাউজে যাওয়ার জন্য মুখিয়ে আছি।”

টুইটারে ঘটনার নিন্দা করেন হিলারি ক্লিন্টন থেকে জুকারবার্গ। হিলারি বলেন, “অহেতুক সন্দেহ আমাদের নিরাপত্তা দিতে পারবে না। আহমদকে বলব, তুমি আরও এই ধরনের আবিস্কার কর।”

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

3 × three =