নগরবাসীর ওপর জরিপের ফলাফল :আ.লীগ সমর্থিত প্রার্থীদের বিজয় দেখছেন জয়

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

 

10624935_336011316561394_2081629555077172085_n

 

নগরবাসীর ওপর  জরিপের ফলাফল দেখিয়ে প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয় বলছেন, ঢাকার দুই সিটি করপোরেশনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরাই জয়ী হতে চলছেন।সিটি  কর্পোরেশন নির্বাচন ‘সুষ্ঠু’ হলে বিজয়ের ব্যাপারে বিএনপি শতভাগ আশা প্রকাশ করলেও  প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় একটি  জরিপের ফল প্রকাশ করলেন নির্বাচনের আগের রাতে সোমবার। Joy-Facebook

ফেসবুক স্ট্যাটাসে জয় লিখেছেন,“বাংলাদেশের গণমাধ্যমগুলোর পরিচালিত বেশিরভাগ জরিপ খুব একটা নির্ভুল হয় না। তবে তারা কেবল তাদের নিজেদের সাংবাদিকদের দিয়ে এলোমেলোভাবে মানুষের কাছে জানতে চায়। এভাবে জরিপ পরিচালনা করলে হবে না।” জরিপের ক্ষেত্রে পক্ষপাতদুষ্ট প্রশ্ন এড়ানো, নমুনা চয়নে সবার প্রতিনিধিত্ব নিশ্চিত এবং ভৌগোলিক অবস্থানের রকমফের বিবেচনায় নেয়ার গুরুত্ব তুলে ধরেন তিনি ।

জরিপ মতে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ৫১ দশমিক ৯ শতাংশ ভোটার আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল হককে সমর্থন করছেন। বিপরীতে বিএনপি সমর্থিত তাবিথ আউয়ালকে পছন্দ করছেন ৩৩ শতাংশ।ঢাকা দক্ষিণে ৪৯ শতাংশ ভোটার আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী সাঈদ খোকনকে সমর্থন করছেন বলে জরিপের তথ্য। এর বিপরীতে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে ৪৩ শতাংশ ভোটার।

জরিপে ঢাকা উত্তরে ৮ শতাংশ ভোটার বিকল্পধারার মাহী বি চৌধুরী এবং ঢাকা দক্ষিণে ৪ শতাংশ ভোটার জাতীয় পার্টির সাইফুদ্দিন মিলনের পক্ষে বলে উঠে এসেছে। জরিপে আরও এসেছে, উন্নয়ন কর্মকাণ্ডের জন্য ঢাকা উত্তরে ৫৭ শতাংশ মানুষ আওয়ামী লীগকে চায়। বিপরীতে বিএনপির উপর আস্থাশীল ৩৯ শতাংশ।

ঢাকা দক্ষিণে আওয়ামী লীগের প্রতি ৫৭ শতাংশের সমর্থনের বিপরীতে বিএনপির উপর আস্থা ৪৩ শতাংশের।ঢাকা উত্তরের ২ হাজার ১৬০ জন এবং ঢাকা দক্ষিণের ২ হাজার ২৮০ জন নাগরিকের ওপর এই জরিপ চালানো হয়।

সজীব ওয়াজেদ জয় বলেছেন, প্রায় সমান সংখ্যক বিভিন্ন বয়সের পুরুষ ও নারীদের ওপর এই জরিপ চালানো হয় এবং উত্তরদাতাদের ৬০ শতাংশই তরুণ।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

14 − thirteen =