নাশকতা-অন্তর্ঘাতের পথে খালেদা জিয়া অশান্তির প্রতীক

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘দারিদ্র্য, সাম্প্রদায়িকতা, ইতিহাসবিকৃতি ও বিচারহীনতার অন্ধকার থেকে বাংলাদেশকে টেনে তুলে বিস্ময়কর উন্নয়ন, গণতন্ত্র ও আইনের শাসনের আলোর পথে এগিয়ে নিয়ে শেখ হাসিনা আজ শান্তি আর উন্নয়নের দূত। আর এ মহাযজ্ঞের বিপরীতে জঙ্গি-রাজাকারদের সাথে নিয়ে নাশকতা-অন্তর্ঘাতের পথে গিয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া অশান্তির প্রতীক।’

‘অর্থনীতির মঞ্চ থেকে দারিদ্র্য বিদায়ে যেমন কোনো ঘাটতি হয় না, রাজনীতির মঞ্চ থেকেও জঙ্গিদের বিদায়ে কোনো শূণ্যতা হয় না; বরং উন্নয়নের পথে জঙ্গিদের মোকাবিলা না করতে হলে দেশ আরো এগিয়ে যেত’, বলেন ইনু।

বুধবার দুপুরে রাজধানীতে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) মিলনায়তনে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে গণমাধ্যমকর্মী ও সচেতন নাগরিকদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথি বক্তৃতায় তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, ‘একটি বাড়ি একটি খামার, ডিজিটাল বাংলাদেশ, নারীর মতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি কিনিক ও শিশু বিকাশ, আশ্রায়ন, সামাজিক নিরাপত্তা, শিা সহায়তা, বিনিয়োগ বিকাশ এবং পরিবেশ সুরা-এ দশ বিশেষ উদ্যোগ দেশ ও মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অন্তর্ভূক্তিমূলক উন্নয়নের মডেল এবং আত্মনির্ভরশীলতার দর্শন, যা বাংলাদেশকে স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে পরিণত করেছে।’

২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণয়নের কথা উলে­খ করে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার জনগণ ও গণমাধ্যমকে সবসময় তথ্যে সমৃদ্ধ করতে চেয়েছে। প্রেস ইনস্টিটিউটের ইতিহাসে মোট প্রকাশিত গ্রন্থের অর্ধেকের বেশি গত নয় বছরে প্রকাশিত হয়েছে, উলে­খ করেন তিনি।

তথ্যসচিব আবদুল মালেক বলেন, আন্তর্জাতিক অর্থ তহবিল (আইএমএফ) এর তথ্যানুসারে বাংলাদেশ গত ৯ বছরে অর্থনৈতিক ক্ষেত্রে বিশ্বের ১৫টি দেশকে পেছনে ফেলে বিশ্বের ৪২তম স্থানে উন্নীত হয়েছে। প্রধানমন্ত্রীর নিজস্ব দর্শন ও নেতৃত্বে এ উন্নয়ন বাংলাদেশকে বিশ্বের বুকে অগ্রগতির এক বিস্ময় হিসেবে পরিচিত করেছে।

পিআইবি পরিচালনা বোর্ডের সভাপতি ও দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন তথ্যসচিব আবদুল মালেক। চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীর, বিএফইউজে’র মহাসচিব ওমর ফারুক, মোহনা টেলিভিশনের বার্তা পরিচালক রহমান মুস্তাফিজসহ উপস্থিত গণমাধ্যমকর্মী ও নাগরিকবৃন্দ এসময় শেখ হাসিনার দশ বিশেষ উদ্যোগের বাস্তবায়ন ও প্রচার বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 − thirteen =