নিউইয়র্কের কারাগারের দেয়াল কেটে হত্যা মামলায় সাজাপ্রাপ্ত ২ কারাবন্দীর পলায়ন

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

image_230791_2015-06-07_3_63068

হত্যা মামলায় সাজাপ্রাপ্ত দুই আসামি রিচার্ড ম্যাট ও ডেভিড সুয়েট নিউইয়র্কের ডানেমোরার ক্লিনটন সংশোধন কেন্দ্র  থেকে পালিয়েছে।নিউইয়র্ক রাজ্যের সর্বোচ্চ নিরাপত্তাধীন একটি কারাগারের দেয়াল কেটে তারা পালিয়ে গেছে। এ ঘটনার পরপরই তাদেরকে গ্রেপ্তারে ব্যাপক অভিযান শুরু করা হয়েছে বলে শনিবার কারাকর্তৃপক্ষ এ কথা জানায়। গভর্ণর কুওমো জানান, এ দুই আসামি কারাগারের দেয়াল কেটে পালিয়ে যায় এবং এ কাজে তারা বৈদ্যুতিক যন্ত্রপাতি ব্যবহার করে। তিনি আরো জানান, এর আগে  এ কারাগার থেকে কখনো কোন আসামির এভাবে পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেনি।

নিউইয়র্ক রাজ্য পুলিশের এক সতর্ক বার্তায় বলা হয়, রিচার্ড ম্যাট ও ডেভিড সুয়েট নিউইয়র্কের ডানেমোরার ক্লিনটন সংশোধন কেন্দ্র থেকে পালিয়ে গেছে।

এ ঘটনার কয়েক ঘন্টা পর গভর্নর অ্যান্ডু কুওমো টুইটারে জানান, এ কারাগার পরিদর্শনে যাওয়ার কারণে তিনি বেলমন্ট স্টেকসে ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে যাওয়ার পূর্ব নির্ধারিত কর্মসূচি বাতিল করেন। তিনি বলেন, এরা দুজনই বিপজ্জনক ব্যক্তি। এদের একজনের বিরুদ্ধে শেরিফকে হত্যার অভিযোগ রয়েছে। সুতরাং তারা দুজনই বিপজ্জনক। যে পথ দিয়ে তারা পালিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে গর্ভনর কুওমো টুইটারে সেই পথের ছবি দিয়েছেন। উল্লেখ্য, ১৮৪৫ সালে কারাগারটি চালু করা হয়। এদিকে, তাদেরকে গ্রেপ্তারে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর দুই শতাধিক কর্মকর্তাকে মোতায়েন করা হয়েছে। তাদেরকে গ্রেপ্তারে এসব কর্মকর্তাদের বিভিন্ন ধরনের কৌশলগত সমর্থন দিয়ে সহায়তা করা হচ্ছে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × five =