নেপালে একটি সাহায্যকারী দল পাঠানো হবে: সফর সংক্ষিপ্ত করছেন প্রধানমন্ত্রী

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

কাঠমন্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের পর দেশটির প্রধানমন্ত্রী খাড়গা প্রসাদ শর্মা অলির সঙ্গে টেলিফোনে কথা বলেছেন শেখ হাসিনা। বাংলাদেশ থেকে নেপালে একটি সাহায্যকারী দল পাঠানোর কথা বলেছেন প্রধানমন্ত্রী  ।

ভয়াবহ এ দুর্ঘটনার কারণে সফর সংক্ষিপ্ত করে দেশে ফিরে আসবেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী । সিঙ্গাপুর সফরে থাকা প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সময় ৭টা ৫০ মিনিটে নেপালের প্রধানমন্ত্রী ফোন করেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সিঙ্গাপুরে থাকা তার প্রেস সচিব ইহসানুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। ইহসানুল করিম জানান, দুর্ঘটনার খবর পেয়ে নেপালের প্রধানমন্ত্রীকে ফোন করেন শেখ হাসিনা।

“এসময় নেপালের প্রধানমন্ত্রী হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেন। খাড়গা প্রসাদ শর্মা অলি জানান, দুর্ঘটনা ঘটার পর তিনি ঘটনাস্থলে ছুটে যান এবং প্রয়োজনীয় নির্দেশনা দেন।
“প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ত্রিভূবন বিমানবন্দর খোলার সঙ্গে সঙ্গে তিনি সাহায্যকারী দল নেপালে পাঠাবেন। তিনি আরও বলেন, প্রয়োজনীয় যত রকমের সাহায্য দরকার বাংলাদেশ তা করবে।”
সোমবার দুপুরে কাঠমান্ডু বিমানবন্দরে অবতরণের সময় দুর্ঘটনার শিকার হয় বিমানটি। এ ঘটনায় নিহতের সংখ্যা অর্ধশত ছাড়াতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এ ঘটনায় দুঃখ ও শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

12 + 12 =