পশ্চিমবঙ্গের আসানসোলে বিজেপি’র মিছিল থেকে বোমা:হাত উড়ে গেল পুলিশের

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

নিজস্ব প্রতিবেদন:  বিজেপি’র  রামনবমীর মিছিল ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল পশ্চিমবঙ্গের আসানসোলের রানিগঞ্জ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে গুরুতর জখম হলেন পুলিস আধিকারিক। বোমার আঘাতে ডান হাত উড়ে গেল ডিসি হেড কোয়ার্টার অরিন্দম দত্ত চৌধুরীর। ভাঙচুর চলল একাধিক বাড়িতে। জ্বালিয়ে দেওয়া হল একাধিক দোকান।
রামনবমী উপলক্ষে সোমবার রানিগঞ্জে বাবুল সুপ্রিয়র মিছিল করার কথা ছিল। তিনি না গেলেও মিছিল করেন বিজেপি কর্মী সমর্থকরা। রানিগঞ্জের একটি জায়গায় বাধার মুখে পড়ে মিছিল, আর তা থেকেই ঘটনার সূত্রপাত। এলাকারই এক গোষ্ঠী মিছিল ঘুরিয়ে দেওয়ার কথা বললে ক্ষেপে ওঠেন বিজেপি কয়েকজন কর্মী। এলাকায় ঢোকার চেষ্টা করতেই সংঘর্ষ বাধে দু’পক্ষের মধ্যে। খবর ছড়িয়ে পড়ে নিমেশে। রানিগঞ্জের বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়ে উত্তেজনা ।
ভাঙচুর চালানো হয় একাধিক বাড়িতে। রাস্তার ধারের একাধিক দোকান জ্বালিয়ে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রানিগঞ্জ জুড়ে নামে পুলিস বাহিনী, র্যাফ। পুলিসকে দেখে আরও ক্ষেপে ওঠে জনতা। পুলিসকে লক্ষ্য করেই চলতে থাকে ইটবৃষ্টি। ঘটনাস্থলে ছিলেন ডিসি হেড কোয়ার্টার অরিন্দম দত্ত চৌধুরীর। আচমকাই ভিড়ের মধ্যে তাঁকে লক্ষ্য করে বোমা ছোড়ে কেউ।কিন্তু ইট ভেবে সেটি হাত দিয়েই আটকাতে যান পুলিসকর্তা। বোমা ফেটে কার্যত উড়ে যায় তাঁর ডান হাত। ইটের আঘাতে জখম ওসি সহ বেশ কয়েকজন পুলিসকর্মী। তাঁর হাতে অস্ত্রোপচার করা হবে বলে সূত্রের খবর। তিনি দুর্গাপুরের একটি হাসপাতালে চিকিত্সাধীন। ২৪ ঘন্টা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × 1 =