পাকিস্তানী স্বরাষ্ট্রমন্ত্রীকে প্রকাশ্য জনসভায় গুলি

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

নিজস্ব প্রতিবেদন: আততায়ীর গুলিতে জখম হলেন পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী এহসান ইকবাল। পাকিস্তান পুলিস জানিয়েছে, নারোওয়ালের কাঞ্জরুর তহসিলে জনসভা করতে গিয়েছিলেন পাক স্বরাষ্ট্রমন্ত্রী তথা পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) নেতা ইকবাল। পিএমএল-এন নেতা তালাল চৌধুরি জানিয়েছেন, এই মুহূর্তে বিপন্মুক্ত ইকবাল।

ঘটনাস্থলেই আটক করা হয়েছে অভিযুক্তকে। এর পিছনে বড়সড় নাশকতার ছক ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিস।

পাক স্বরাষ্ট্রমন্ত্রীর হত্যার চেষ্টায় ফের সাধারণের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল পাক সরকারের বিরুদ্ধে। যে ব্যক্তি দেশের নিরাপত্তার তদারকি করেন, তার বুকে গুলি লাগায় সাধারণের পাশাপাশি দেশের নিরাপত্তা নিয়েও প্রশ্ন তুলছেন ওয়াকিফহাল মহলের একাংশ। অনেকে তো বেনজির ভুট্টোর হত্যার সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন। তবে, পাকিস্তান যে জঙ্গিদের ‘স্বর্গভূমি’ হয়ে উঠেছে, এই ঘটনায় আরও একবার প্রমাণ হয়ে গেল।

রবিবার নারোওয়ালে এক জনসভায় ইকবালকে গুলি করা হয় বলে পাক সংবাদমাধ্যম ডন সূত্রে খবর। নরোওয়ালের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে ইকবালকে।

পাকিস্তান পুলিস জানিয়েছে, পাক স্বরাষ্ট্রমন্ত্রী তথা পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) নেতা ইকবালের বুকের ডানদিকে গুলি লাগে। বুলেটপ্রুফ জ্যাকেট পরে থাকার দরুন আঘাত গুরুতর হয়নি বলে দাবি পাক প্রশাসনের।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fourteen − 7 =