প্রাণের উচ্ছ্বাসে মৌলভীবাজারে বর্ষবরণ

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

পিকলু চক্রবর্তী, মৌলভীবাজার প্রতিনিধি: পুরাতন বছরের সকল গ্লানি ভুলে নতুন বছরকে স্বাগত জানাতে নানা আয়োজনে মৌলভীবাজারে পালিত হয় বাঙালির চিরায়ত উৎসব পহেলা বৈশাখ। বাংলা নববর্ষ ১৪২৫ সনকে বরণ করতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্তরের মানুষ দিবসটিকে বর্ণিল আয়োজনে পালন করছেন।

পৌরসভা ও কেন্দ্রীয় শহীদ মিনারে বর্ষবরণ অনুষ্ঠানে আবহমান বাংলার বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনা করছেন শিশু-কিশোর ও বিভিন্ন সংগঠনের শিল্পীরা।

শনিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ সকালে শহরে ঢাক-ঢোল, বাঁশি, দোতরার তানে সুরের মুর্ছনা ও আবাহনের মাধ্যমে নতুন বছরকে বরণ করতে শহরে মঙ্গল শোভাযাত্রা বের করে বাংলার উৎসব উদযাপন পরিষদ মৌলভীবাজার জেলা শাখা। এরপর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে আনন্দ শোভাযাত্রা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আবৃত্তি, নৃত্য ও প্রদর্শনীর মাধ্যমে উৎসবের আনন্দে মেতে ওঠে বাঙালি।


দিনভর এ আনন্দ ভাগাভাগি করতে শিশু, নারী, বৃদ্ধসহ নানা শ্রেণীপেশার মানুষ রঙ বেরঙয়ের সাজে শহরের বিভিন্ন স্থানে আনন্দে মেতে ওঠেন। প্রাণের উচ্ছ্বাসে সবাই একত্রিত হয়েছেন আবহমান বাংলার বর্ণাঢ্য সংস্কৃতির মোহনায়।
এদিকে নতুন বছরের প্রথম দিনকে উৎসবমূখর করে তুলতে জেলা প্রশাসন, জেলা পরিষদ, মৌলভীবাজার পৌরসভা, মুক্তিযোদ্ধা কমান্ড, আওয়ামী শিল্পীগোষ্ঠী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক গোষ্ঠী, উদীচী শিল্পীগোষ্ঠী, চারণ সাংস্কৃতিক কেন্দ্রসহ বিভিন্ন সরকারী-বেসরকারী সংস্থা বর্নাঢ্য আয়োজনে দিনটি পালন করে।
এছাড়াও জেলার শ্রীমঙ্গল, কমলগঞ্জ, রাজনগর, কুলাউড়া, জুড়ী, বড়লেখা উপজেলাব্যাপী নববর্ষকে বরণ করে নিতে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

fifteen − eight =