বরগুনা সদর উপজেলা ইউএনওকে হয়রানি করায় বরিশাল ও বরগুনার ২ জেলা প্রশাসক প্রত্যাহার

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃতির অভিযোগে বরগুনা সদর উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনকে হয়রানি করায় এবার বরিশাল ও বরগুনা জেলার ২ জেলা প্রশাসককে (ডিসি) প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন- বরিশালের ডিসি গাজী মো. সাইফুজ্জামান এবং বরগুনার ডিসি মহা. বশিরুল আলম।

ইউএনওকে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ার অভিযোগে আজ সোমবার এই আদেশ জারির প্রস্তুতি চলছে এবং যথা শিগগিরই সম্ভব এই আদেশ জারি করবে জনপ্রশাসন মন্ত্রণালয়। গণমাধ্যমকে এই খবর নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম। আজ সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এই তথ্য জানান। বঙ্গবন্ধুর ছবি বিকৃতির মামলায় ইউএনওকে কারাগারে পাঠানোর জেরে এই ব্যবস্থা নেয়া হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

এদিকে নির্বাহী কর্মকর্তা তারিক সালমনের বিরুদ্ধে মামলা ও তার পরের ঘটনাপ্রবাহে আইনের কোনো ব্যত্যয় ঘটেছে কিনা- তা খতিয়ে দেখতে একটি উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এই তথ্য জানিয়ে মন্ত্রিপরিষদ সচিব বলেন, গত ২২ জুলাই ৫ সদস্যর এই কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

কোনো ক্ষেত্রে আইনের ব্যত্যয় হয়েছে কিনা, আইনের অপব্যবহার বা আইনের বাইরে কিছু হয়েছে কিনা- সেটা উনারা দেখবেন। মন্ত্রিপরিষদ বিভাগের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে জননিরাপত্তা বিভাগ, আইন মন্ত্রণালয়, জনপ্রশাসন এবং প্রধানমন্ত্রী কার্যালয়ের কর্মকর্তারা এই কমিটিতে রয়েছেন বলেও জানান তিনি।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

five × 2 =