বর্ষবরণে নারী লাঞ্ছনা: গ্রেপ্তার ১

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

গতবছর পয়লা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বাংলা বর্ষবরণ উৎ​সব চলাকালে নারী লাঞ্ছনার ঘটনায় জড়িত থাকার অভিযোগে মো. কামাল নামে একজনকে গতকাল বুধবার সন্ধ্যায় গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পুরান ঢাকার হাজি দেওয়ান প্রথম লেনে অভিযান চালিয়ে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে বিলম্বে পাওয়া খবরে জানা গেছে।

মামলাটির তদন্তকারী কর্মকর্তা, পুলিশ সাব-ইনস্পেক্টর (এসআই) দীপক কুমার সাংবাদিকদের বলেন, পয়লা বৈশাখের ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা কামাল প্রাথমিক জিজ্ঞাসাবাদে ​স্বীকার করেছে, তবে তাকে আরো  জিজ্ঞাসাবাদের জন্যে আদালতে ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছে।

গত বছর ১ বৈশাখ (১৪ এপ্রিল) বাংলা বর্ষবরণ উৎ​সব চলাকালে এই নারী লাঞ্ছনার ঘটনা ঘটার পর শাহবাগ থানায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়। গোয়েন্দা পুলিশ সিসি ক্যামেরা দেখে ঘটনাটির সঙ্গে জড়িত মোট ৮ জনকে সনাক্ত করে তাদের ছবি প্রকাশ করে, এবং তাদের প্রত্যেককে ধরিয়ে দিতে পারলে এক লাখ টাকা করে পুরস্কার দেবে বলেও ঘোষণা করে।

কিন্তু ঘটনার দীর্ঘ প্রায় ৯ মাস পর এই প্রথম একজনমাত্র গ্রেপ্তার হলো। মামলাটির চূড়ান্ত প্রতিবেদন পুলিশ সম্প্রতি আদালতে জমা দিয়েছে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

one + thirteen =