বাংলাদেশের ক্রিকেট এখন অনেক উন্নত -ভিরাট কোহলি

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

১৫ ই জুন এজবাস্টনে বাজবে দু’‌টি রবীন্দ্রসঙ্গীত — দু’‌দলের জাতীয় সঙ্গীত।

বাংলাদেশকে যে তাঁর ছেলেরা মোটেই হালকাভাবে  নিচ্ছে না সে কথা মনে করিয়ে দিয়ে ভারতীয় অধিনায়ক বললেন, গ্রুপ লিগের  রেকর্ড মাথায় রেখে তাঁরা মাঠে নামবেন না। কারণ, বাংলাদেশের ক্রিকেট এখন অনেক উন্নত। ওই টিমেও রয়েছে অনেক উন্নতমানের ক্রিকেটার। যেভাবে লিগের ম্যাচে নিউ জিল্যান্ডকে তারা হারিয়েছিল, তাতেই প্রমাণিত, কঠিন সময়ে কীভাবে খেলা বের করতে হয় তা জানেন বাংলাদেশের ক্রিকেটাররা। 

বাংলাদেশের সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালের আগে সাংবাদিক বৈঠকে এ কথাই বললেন ভারতীয় ক্রিকেট অধিনায়ক বিরাট কোহলি। তাঁর মতে, নক আউট পর্যায়ে পৌঁছে গেলেই তাঁর দল অন্য মাত্রায় পৌঁছে যায়। গ্রুপ লিগে যে কোনও দলকে তিনটি দলের সঙ্গে খেলতে হয়। কিন্তু যখনই সেই দলটা নক আউট পর্বে পৌঁছয় তখনই ক্রিকেটারদের মধ্যে একটা অন্য অনুভূতি কাজ করতে থাকে। বিরাট আরও বলেন, তিনি সব সময়েই দেশকে জেতানোর জন্য খেলেন। এই মনোভাবেই তিনি তৈরি। তাই সব সময়েই তিনি স্বাভাবিক থাকার চেষ্টা করেন।

বৃহস্পতিবার নিজের কেরিয়ারের ব্যক্তিগত ৩০০তম একদিনের ম্যাচ খেলতে নামবেন যুবরাজ সিং। সহযোদ্ধাকে সম্মান জানিয়ে অধিনায়ক কোহলি বললেন, যুবরাজ একজন যোদ্ধা। ব্যক্তিগত জীবন এবং কেরিয়ারে অনেক বড় যুদ্ধ জিতেছে। এটাই যুবরাজের দৃঢ় চরিত্রের প্রমাণ। একজন খেলোয়াড়, যে দেশের জন্য এতগুলি ম্যাচ খেলেছে, দেশের হয়ে বিশ্বকাপ জিতেছে। শুধু যুবরাজের জন্যই বৃহস্পতিবারের ম্যাচটি তাঁরা জিততে চান বলে জানিয়েছেন কোহলি। বৃহস্পতিবার এজবাস্টনে বাংলাদেশের সঙ্গে চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনাল খেলতে নামবে ভারত।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

17 + fifteen =