বার কাউন্সিলে নির্বাচন আসন্ন:বিএনপি’র আইনজীবীদের সঙ্গে বৈঠক করলেন খালেদা

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

BARআগামী ২০ মে বাংলাদেশ বার কাউন্সিলে নির্বাচন। বার কাউন্সিল নির্বাচনকে সামনে রেখে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের জ্যেষ্ঠ আইনজীবীদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।শনিবার রাত ৮টা ৪০মিনিটের দিকে চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। রাত সাড়ে ১০টার দিকে বৈঠকটি শেষ হয়।

এই নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের প্যানেলে সাধারণ ৭টি পদে যথাক্রমে অ্যাডভোকেট খন্দকার মাহবুব মাহবুব হোসেন, এজে  মোহাম্মদ আলী, মাহবুবউদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া, বদরুদ্দোজা বাদল, মহসিন মিয়া, বোরহার উদ্দিন এবং আঞ্চলিক ৭টি পদে যথাক্রমে গোলাম মোস্তফা খান, মো. আবদুল বাকী, কবির চৌধুরী, কাইমুল হক রিংকু, মোহাম্মদ ইসহাক, হাফিজার রহমান ও আবদুল মালেক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ২৮ ফেব্রুয়ারি ঢাকা আইনজীবী সমিতির নির্বাচনে জাতীয়তাবাদী আইনজীবী প্যানেলের জয়ী হয়। ২৫ টি পদের মধ্যে  ২০টি পদে তারা বিজয়ী হন। সভার শুরুতে ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি মাসুদ আহমেদ তালুকদার ও সাধারণ সম্পাদক ওমর ফারুক ফারুকীসহ কর্মকর্তারা খালেদা জিয়াকে ফুল দিয়ে অভিনন্দন জানান। গত ৩ জানুয়ারি থেকে টানা ৯২ দিন খালেদা জিয়া গুলশান কার্যালয়ে  অবস্থান করার কারণে ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত কর্মকর্তাদের সবার পক্ষে দেখা করা সম্ভব হয় নি। মতবিনিময় সভায় মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, আবদুর রেজ্জাক খান, শাহজাহান ওমর, এজে মোহাম্মদ আলী, জয়নাল আবেদীন, আহমেদ আজম খান, মাহবুবউদ্দিন খোকন, নিতাই রায় চৌধুরী, সানাউল্লাহ মিয়া, মাসুদ আহমেদ তালুকদার, ওমর ফারুক ফারুকী, খোরশেদ আলম, খোরশেদ মিয়া আলমসহ সুপ্রিম কোর্ট ও ঢাকা বারের একশ’আইনজীবী উপস্থিত ছিলেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten + twelve =