বিএনপি’র ধর্মব্যবসা: পুলিশি বাধা এড়াতে মোনাজাতে পরিণত হলো নারী-পুরুষের মিছিল

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

‘জিয়ার সৈনিক এক হও’ স্লোগান দিয়ে আজ রোববার বেলা ১১টার দিকে বিএনপির ১০/১২ জন নারী  নেতা-কর্মী এবং ৫/৭ জন পুরুষ কর্মী ঢাকা মেডিকেল কলেজের পশ্চিম গেট সংলগ্ন রাস্তায় মিছিল বের করার চেষ্টা করেন। তবে এ সময় পুলিশ তাঁদের সরাতে গেলে তাঁরা মোনাজাত ধরে ফেলেন। হঠাৎ করে প্রতিবাদ মিছিল থেকে তারা দু’হাত তুলে মোনাজাত করতে থাকেন। এদের মধ্যে বেশিরভাগই নারী কর্মী। পরে পুলিশ তাদের সরিয়ে দিলে অনেকেই রাস্তায় বসে পড়েন। আর পুলিশ সদস্যরা দাঁড়িয়ে থাকেন।

অনাথের নামে অর্থ আত্মসাতের অভিযোগে জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আদালতে হাজির হয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। সকাল নয়টা ৫৫ মিনিটের দিকে গুলশানের নিজ কার্যালয় রওনা হয়ে ১০টা ৩৫ মিনিটে রাজধানীর বকশিবাজারে কেন্দ্রীয় কারাগারের মাঠে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালতের চত্বরে পৌঁছান খালৈদা। তার গাড়ি অস্থায়ী আদালত কক্ষের দরোজার সামনে দাঁড়ালে কালেদা গাড়ি থেকে নেমেই  আদালতের এজলাসে প্রবেশ করেন।এ সময়ে তার মাথায় বর্ণিল ছাতা ধরেন বিএনপি সমর্থিত আইনজীবি নেতারা।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কয়েক মাস ধরে আদালতে হাজির না হওয়ায় বিচারক গত ২৫ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এই মামলায় আজ শুনানির দিন ধার্য রয়েছে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 − 2 =