বিএনপি নেতা সালাহউদ্দিনকে গ্রেপ্তার এবং কঠোর নজরদারীর নির্দেশ: ইন্টারপোলের রেড নোটিশ

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Salauddin arrested at Shillong ভারতের মেঘালয়ে পলাতক সালাহউদ্দিন আহমেদকেকঠোর নজরদারীতে রাখা এবং  গ্রেপ্তার করার জন্য তাদের ভারতীয় ইউনিটের কাছে রেড নোটিশ পাঠিয়েছে ইন্টারপোল , ঢাকা ইউনিট। বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাউদ্দিনের বিরুদ্ধে ভারতে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে মেঘালয় পুলিশ মামলা করেছে। বাংলাদেশেও তার বিরুদ্ধে রয়েছে বেশ কয়েকটি ফৌজদারি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি রয়েছে।ইন্টারপোলের ঢাকা ইউনিট গত মঙ্গলবার সালাহউদ্দিন আহমেদকে গ্রেপ্তার করার জন্য বার্তাটি পাঠায়। বার্তাটি মেঘালয়ে পৌঁছার পর সেই মোতাবেক ভারতের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই)কে জানানো হয়।মেঘালয়ের পুলিশ প্রধান রাজিব মেহতাকে উদ্ধৃত করে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর জানিয়েছে।

সালাহউদ্দিন আহমেদ  তার হৃদরোগের সমস্যার কথা বলাতে মেঘালয়ের শিলংয়ে তাকে  চিকিৎসাধীন রাখা হয়েছে। চিকিৎসকরা তাকে এখন শারীরিক ও মানসিকভাবে সুস্থ বলে জানিয়েছেন। শারীরিক পরীক্ষা-নীরিক্ষার রিপোর্ট এলে জানা যাবে তাকে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে। অন্যদিকে মেঘালয় সরকারের কর্তা ব্যক্তিরা বলছেন, সালাহউদ্দিন আহমেদের আসল পরিচয় এখনো আনুষ্ঠানিকভাবে তাদের কাছে জানা নেই। হাসপাতাল থেকে ছাড়া পেলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। ছাড়া পেলে তাকে আদালতে হাজির করানো হবে বলেও জানান পুলিশ কর্মকর্তা এম খারকারাং।

সোমবার সকালে মেঘালয় পুলিশ সালাউদ্দিনকে ‘সন্দেহজনক গতিবিধি’র জন্য আটক করে। এসময় তার কাছে নিজের পরিচয় নিশ্চিত করার মতো কোনও ডকুমেন্ট ছিলো না। ভারতে প্রবেশের কোনও অনুমতি সাথে না থাকায় মেঘালয় পুলিশ তাকে ফরেনার’স অ্যাক্টে আটক দেখাচ্ছে।রাজিব মেহতা অপর একটি সংবাদমাধ্যমকে বলেন, ইন্টারপোলের ঢাকা অফিস ভারতের কাছে একটি রেড কর্নার নোটিশ পাঠায় যাতে সালাহউদ্দিন আহমেদকে গ্রেপ্তার করার নির্দেশনা দেওয়া হয়। মঙ্গলবার সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ ভারতের মেঘালয়ের একটি মানসিক হাসপাতাল  থেকে তার স্বামী ফোন করেছেন বলে সাংবাদিকদের জানান। সিবিআই’কে এই নোটিশের বিষয়ে জানানো হয়েছে বলেও জানান তিনি।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nineteen − 9 =