বিজেপির ইস্তাহারে বাংলাদেশের ছবি ছেপে পশ্চিমবঙ্গের ছবি বলে চালিয়ে দেওয়া হচ্ছে

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

তৃণমূলের মহাসচিব পার্থ চ্যাটার্জি বুধবার কড়া ভাষায় বিজেপিকে আক্রমণ করলেন। তিনি বলেন, ‘‌বিজেপির ইস্তাহারে বাংলাদেশের ছবি ছেপে পশ্চিমবঙ্গের ছবি বলে চালিয়ে দেওয়া হচ্ছে। এটা লজ্জার। পঞ্চায়েত নির্বাচনের সময় বাজার গরম করার চেষ্টা করছে বিজেপি।’‌ বিজেপির ইস্তাহারে বাংলাদেশের ছবি ছেপে বিতর্কের মুখে পদ্মশিবির।

জানা গেছে, ২০১৩ সালে যুদ্ধাপরাধীদের ফাঁসির আদেশ ঘিরে তখন উত্তাল বাংলাদেশ। ক্ষমতাসীন আওয়ামি লিগের বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ তুলে পথে নামে বিরোধী বাংলাদেশ ন্যাশনাল পার্টি (বিএনপি)। সেসময় অশান্তি ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার করা হয় খালেদা জিয়ার বিএনপির কার্যকরী সাধারণ সম্পাদক মির্জা ফকরুল ইসলাম আলমগিরকে। এই ঘটনার প্রতিবাদে ঢাকা জুড়ে সঙ্ঘর্ষ ছড়িয়ে পড়ে। এই ছবি পুলিসের সঙ্গে বিএনপি সমর্থকদের সেই সঙ্ঘর্ষের ছবি। ছবিটি তুলেছিলেন এএফপি–র এক সাংবাদিক। বাংলাদেশের বিভিন্ন পত্রিকাতেও এই ছবি প্রকাশিত হয়।

পশ্চিমবঙ্গের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে বিজেপির ইস্তাহারে বাংলাদেশের ছবি ছেপে বিতর্কে পদ্মশিবির। তৃণমূল শাসনাধীন পশ্চিমবঙ্গে ‘‌প্রকৃত ছবি’‌ তুলে ধরতে গিয়ে বাংলাদেশের ছবি ব্যবহার করা হয়েছে বলে জানা গেছে। বুধবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে শুরুতেই পার্থ এই বিষয়টি নিয়ে বলতে শুরু করেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two + 18 =