আইসিসি সভাপতি পদের প্রস্তাব পেলেন পাপন

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Papon 3 April 2014বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সভাপতি হওয়ার প্রস্তাব পেয়েছেন । তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের অপেক্ষা করছেন তিনি।
শুক্রবার দুপুরে গুলশানের নিজ বাসায় সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। পাপন বলেন, মোস্তফা কামালের পদত্যাগের পরে আইসিসি থেকে মৌখিকভাবে আমাকে সভাপতি হওয়ার প্রস্তাব দেয়া হয়েছে। বিষয়টি নিয়ে আমি এখনো কোনো সিদ্ধান্ত নেইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলোচনা করে আগামী সপ্তাহে এ বিষয়ে জানাব।
এ সময় পাপন বলেন, নভেম্বরে বাংলাদেশে চার জাতি টুর্নামেন্ট খেলতে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে আগ্রহী। উল্লেখ্য, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে (আইসিসি) সংবিধান লঙ্ঘনের অভিযোগে গত বুধবার সভাপতির পদ থেকে পদত্যাগ করেছেন আ হ ম মুস্তফা কামাল।  তার পদত্যাগকে ইতিবাচক সিদ্ধান্ত হিসেবে দেখা হচ্ছে বাংলাদেশে।

বৃহস্পতিবার ধানমন্ডিতে বেক্সিমকোর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে  নাজমুল হাসান পাপন বলেছেন, “মুস্তফা কামালের শ্রীনিবাসনের সঙ্গে কিছু সমস্যা থাকতে পারে। কিন্তু যখনই প্রয়োজন হয়েছে শ্রীনিবাসন বাংলাদেশের পক্ষে অবস্থান নিয়েছে।”তিনি বলেন, “বাংলাদেশে  ২০১৪  সালে এশিয়া কাপ ও আইসিসি ওয়ার্ল্ড টি-২০ আয়োজন করা হয়েছে তখন শ্রী নিবাসন আমাদের সহযোগিতা করেছেন। যখন কিছু দেশ রাজনৈতিক অস্থিরতা ও অন্যান্য পরিস্থিতির কারণে বাংলাদেশের নিরাপত্তা নিয়ে সংশয় জানিয়েছিলো ,তিনিই প্রথম বলেছিলেন, বাংলাদেশ ক্রিকেট খেলার জন্য নিরাপদ। তারপর সব দেশ এখানে এসেছিলো এবং আমরা আমাদের সামর্থ দেখিয়েছি।  ২০১২ সালেও এশিয়া কাপে পাকিস্তানের অংশগ্রহণ নিয়ে সংশয় ছিল। কিন্তু শ্রীনিবাসন  তখন ভীষণ সহযোগিতা করেছিলেন। আমাদের এসব ভুলে গেলে চলবেনা।”

কামাল-শ্রীনিবাসন  জটিলতার  কারণে বিশ্বকাপে বাংলাদেশের ক্রিকেটারদের সাফল্যও উদযাপন করা হচ্ছে না বলে সাংবাদিকদের জানিয়েছেন নাজমুল হাসান পাপন। তিনি বলেন, “আমাদের ক্রিকেটাররা অসাধারণ ক্রিকেট খেলেছে, আমাদের তা উদযাপন করা উচিত। কিন্তু আমরা একটা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি যে, আমরা তাদের জন্য জাঁকজমকপূর্ণ সংবর্ধনা আয়োজন করতে পারছি না।”

কামাল-শ্রীনিবাসন ইস্যু ভারতের সঙ্গে বাংলাদেশের দ্বিপক্ষীয় সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না বলে জানান পাপন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × four =