ভারত ও পাকিস্তান ভাগ হওয়ার পর বন্ধ ১২টি পয়েন্টের রেলপথ সংযোগ আবার চালু

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

ভারত ও পাকিস্তান ভাগ হওয়ার পর বাংলাদেশ-ভারতের ১২টি পয়েন্টের রেলপথ সংযোগ বন্ধ হয়ে যায়। এগুলো আবার চালু করার পরিকল্পনা নেয়া হচ্ছে, জানালেন রেলমন্ত্রী মুজিবুল হক। শুক্রবার আগরতলায় ‘রোটারি ক্লাব অব আগরতলা’র উদ্যোগে আয়োজিত ভারত-বাংলাদেশ মৈত্রী অনুষ্ঠানে তিনি একথা জানান।

মুজিবুল হক বলেন, তিতাস ও ভৈরব নদীর উপর দ্বিতীয় রেল সেতু নির্মিত হয়েছে ভারতীয় অর্থায়নে। এই সেতু কিছু দিনের মধ্যেই উদ্বোধন হবে। উদ্বোধনী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দিল্লি থেকে ভিডিও কনফারেন্সে যোগ দেবেন।
এর আগে দুপুরে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে প্রবেশ করার আগে ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকদের তিনি বলেন, আখাউড়া-আগরতলা রেলপথ প্রকল্পটি অনেক দূর এগিয়েছে। আগামী দুই মাসের মধ্যেই প্রকল্পটির বাংলাদেশ অংশের কাজ শুরু হবে।

এদিন স্ত্রী, সন্তানসহ ১১ জনের এক প্রতিনিধি দল নিয়ে রেলমন্ত্রী আগরতলায় পৌঁছান। তিনি ভারতে প্রবেশ করলে তাকে স্বাগত জানাতে আখাউড়া সীমান্তের ইন্টিগ্রেডেট চেকপোস্টে(আইসিপি) উপস্থিত ছিলেন- আগরতলায় নিয়োজিত বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনার মোহাম্মদ সাখাওয়াত হোসেন, দ্বিতীয় সচিব মোহাম্মদ ইকবাল হোসেনসহ রোটারি ক্লাব আগরতলার সদস্যরা।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + twelve =