”মাংস যেন ঠিকঠাক দেয় “- বিরিয়ানি প্রেমী প্রিন্স অব কলকাতা সৌরভ

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

রোস্টেড চিকেন থেকে মাটন কাবাব এমনকী বিরিয়ানিতেও দেওয়া হয়েছে পচাগলা মাংস। এতে আরও বেশি শঙ্কিত সৌরভ।

সৌরভ গাঙ্গুলির বিরিয়ানি প্রেম সর্বজনবিদিত। মোগলাই খাবার তাঁর এতটাই প্রিয় যে, পাকিস্তানে সিরিজ খেলতে গিয়ে প্রোটোকল ভেঙে লুকিয়ে ‘কাবাব স্ট্রিটে’ও পৌঁছেছিলেন তিনি। এ কারণে তৎকালীন পাক প্রেসিডেন্টের ‘ধমক’ও শুনতে হয়েছিল তাঁকে। ভোজন রসিক ‘প্রিন্স’ কলকাতাতেও ইটিং আউটিং করেছেন বহুবার। তবে  পচা মাংস নিয়ে মিডিয়াতে লেখালিখির পর তা একেবারেই বন্ধ।

এ প্রসঙ্গে মহারাজ বলেন, “আমি এই বিষয়ে সবটা জানি না। আর না জেনে কোন মন্তব্যই করব না। তবে বিশেষ করে যারা খাবার তৈরি করছেন তাদের উচিত ঠিক জিনিস ব্যবহার করা”।

পশ্চিমবঙ্গের  ভাগারকাণ্ড সামনে আসতেই মাথায় হাত  কোলকাতার ভোজন রসিক বাঙালিদের। নাওয়া-খাওয়া প্রায় বন্ধ হয়ে যাওয়ার জোগাড়। মাছে ফরম্যালিন, বিরিয়ানিতে বিষ! আমিষ প্রিয় বাঙালি খাবে কী? এই প্রশ্নটা চিন্তায় ফেলেছে কলকাতার মহারাজকেও।

মরা মুরগি, কুকুর-বিড়ালের মাংস, ভাগারের পচাগলা ‘ফ্রোজেন মিট’-এ সবই না-কি মানুষের পেটে গেছে। কোলকাতার অলিগলির ফাস্ট ফুড সেন্টারগুলি তো বটেই, শহরের নামজাদা রেস্তরাঁগুলিতেও পাচার হয়েছে ভাগারের ‘ফ্রোজেন মিট’।

মিডিয়াতে  প্রকাশ রোস্টেড চিকেন থেকে মটন কাবাব এমনকী বিরিয়ানিতেও দেওয়া হয়েছে পচাগলা মাংস। এতে আরও বেশি শঙ্কিত সৌরভ।

জি ২৪ ঘণ্টা ডট কমকে ‘প্রিন্স অব কলকাতা’ নিজের উষ্মা প্রকাশ করে জানালেন “যারা বিরিয়ানি বানাচ্ছেন তারা যেন ঠিক জিনিস ব্যবহার করেই বিরিয়ানি বানান”।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 + seventeen =