মুনের আহ্বানে জাতিসংঘ প্যানেলে সদস্য হচ্ছেন হাসিনা

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

জাতিসংঘ মহাসিচব বান কি মুন বিশ্ব সংস্থাটির পানি বিষয়ক একটি উচ্চ পর্যায়ের প্যানেলে সদস্য হওয়ার জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আহ্বান জানিয়েছেন, এবং হাসিনাও এতে সম্মতি জানিয়েছেন।

গতকাল রোববার রাত ৮টায় বান কি মুন ও শেখ হাসিনার মধ্যে এ নিয়ে ফোনালাপ হয়।

জাতিসংঘ মহাসচিব প্রধানমন্ত্রীকে টেলিফোন করে শুভেচ্ছা বিনিময়ের পর জানান, জাতিসংঘ ইউনাইটেড নেশনস হাই লেভেল প্যানেল অন ওয়াটার নামে একটি প্যানেল গঠন করা হচ্ছে। এতে তিনি হাসিনাকে সদস্য হওয়ার প্রস্তাব দেন।

বান কি মুনের এ প্রস্তাবে শেখ হাসিনা সম্মতি জ্ঞাপন করেন।

জাতিসংঘ মহাসচিব তাঁর ফোনালাপে জুনের প্রথম সপ্তাহে জাতিসংঘে পুলিশের একটি সম্মেলন অনুষ্ঠানের কথাও জানান, এবং এই সম্মেলনে বাংলাদেশ থেকে উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল পাঠানোর জন্যে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন।

অন্যদিকে, ঢাকায় আগামী ডিসেম্বরে গ্লোবাল ফোরাম অন মাইগ্রেশন অ্যান্ড ডেভেলপমেন্ট সম্মেলন হতে যাচ্ছে বলে জানিয়ে, এ সম্মেলনে জাতিসংঘ মহাসচিবকে যোগ দিতে আমন্ত্রণ জানান প্রধানমন্ত্রী।

ফোনালাপে দেশের হালঅবস্থা সম্পর্কে জাতিসংঘ মহাসচিবকে অবহিত করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন স্থিতিশীল অবস্থায় রয়েছে, এবং স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিতে গিয়ে দেশের সব রাজনৈতিক দল এখন ইউনিয়ন কাউন্সিল নির্বাচনে অংশ নিতে ব্যস্ত রয়েছে। এর আগে পৌরসভা নির্বাচনেও সবগুলো রাজনৈতিক দল অংশ নিয়েছে বলে শেখ হাসিনা বান কি মুনকে জানান।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twenty + 16 =