“ম্যাডাম আগে বেঈমান নেতাদের চিহ্নিত করতে হবে” – খালেদা কে দুলু

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

“ম্যাডাম আগে বেঈমান নেতাদের চিহ্নিত করতে হবে। কারা আন্দোলনের সময় ব্যবসা ঠিক রেখেছেন, কারা আন্দোলনে ঘরে ছিলেন, তাদের চিহ্নিত করতে হবে।” এভাবেই  দলের প্রধান খালেদা জিয়ার কাছে নিজেদের ক্ষোভ প্রকাশ করলেন বিএনপি নেতারা।

ভারপ্রাপ্ত মহাসচিবের রিপোর্ট পেশের পর আলোচনা করতে আসেন বিএনপির স্বনির্ভরবিষয়ক সম্পাদক ও নাটোর জেলা বিএনপির সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার দুলু। খালেদা জিয়ার উদ্দেশে তিনি  আরো বলেন, ম্যাডাম, আপনি টিমের ক্যাপ্টেন। আপনি যাদের দিয়ে খেলালে এবং কাদের নিয়ে খেললে স্বৈরাচার সরকারের পতন হবে, তাদেরই নেতৃত্ব নিয়ে আসুন।

এভাবেই বিএনপি’র ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল ঘিরে উত্তেজনা ছড়িয়ে পড়লো নেতা কর্মীদের মধ্যে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের ভেতরে-বাইরে  পরস্পর বিরোধী শ্লোগান দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন নেতা কর্মীরা ।

খায়রুল কবীর খোকন বলেন, বিগত দিনের আন্দোলনের আপনার পাশে কেন্দ্রীয় নির্বাহী কমিটির কোনও সদস্যকে পাওয়া যায়নি। সেদিন নেতারা ফোন বন্ধ করে রেখেছিলেন। তারা বেঈমানি না করলে আজ শেখ হাসিনার পতন নিশ্চিত হয়ে যেত।

দ্বিতীয় ও মূল পর্বে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার রিপোর্ট উথ্থাপনের পর রিপোর্ট নিয়ে আলোচনা পর্বের শুরুতে এ উত্তেজনা ছড়িয়ে পড়ে। বরিশাল জেলা দক্ষিণের সাংগঠনিক সম্পাদক কুদ্দুস আকন্দ বলেন, ম্যাডাম, বেঈমান দেখতে হলে দূরে দেখতে হবে না। আপনার আশেপাশেই বেঈমান আছেন। তিনি দাবি করেন, বরিশালে আর কোনও কুলাঙ্গারকে দায়িত্ব দেবেন না ম্যাডাম।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven + 11 =