যে দল দেশের স্বাধীনতা চায়নি তারা কিভাবে দেশের উন্নয়ন করবে- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয় কিন্তু বিএনপি থাকলে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত হয়। কারণ যে দল দেশের স্বাধীনতা চায়নি তারা কিভাবে দেশের উন্নয়ন করবে।ঠাকুরগাঁওয়ে একটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা আরও বলেন, আজকের বাংলাদেশ উন্নয়নের রোল মডেল, উন্নয়নশীল দেশ কারণ আমরা দেশের উন্নয়নের জন্য কাজ করেছি। কর্মসংস্থান ব্যাংক করে দিয়েছি। ফলে ঋণ দিয়ে অনেকে ব্যবসা করতে পারছেন। এছাড়া একটি বাড়ি একটি খামার প্রকল্পের মাধ্যমে স্বল্প সুদে ঋণ দেয়া হয়।

তিনি বলেন, ঠাকুরগাঁওয়ে যাতে একটা বিশ্ববিদ্যালয় হয় সে ব্যবস্থা আমরা করে দেবো। এছাড়া ঠাকুরগাঁওয়ের যেসব উপজেলায় সরকারি স্কুল কলেজ নেই সেখানে স্কুল কলেজ প্রতিষ্ঠা করা হবে।
বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, খালেদা ও তার ছেলেরা অর্থ সম্পদ লুটপাট করেছে। একথা আমি বলছি তা না। আমেরিকার গোয়েন্দা সংস্থা বলেছে। আমরা সে টাকা ফিরিয়ে এনে কাজে লাগেয়েছি। ওরা মানুষ খুন করে। তারা তাণ্ডব চালিয়েছে।
এর আগে, বৃহস্পতিবার বেলা ১১টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি ঠাকুরগাঁও বিজিবি সেক্টর মাঠে অবতরণ করে। সেখানে তিনি মোট ৬৬টি প্রকল্পের উদ্বোধন করেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 + seven =