রাজশাহীর হরগ্রাম এলাকায় চলছে পুলিশের ‘ব্লক রেইড’

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

রাজশাহী মহানগরীর হড়গ্রামের টুলটুলিপাড়া এলাকায় ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে পুরো এলাকা ‘ব্লক রেইড’ চালাচ্ছে রাজশাহী মহানগর পুলিশ (আরএমপি)। আজ মঙ্গলবার সকাল ৯টা থেকে পুলিশ এ অভিযান পরিচালন করছে। মঙ্গলবার দুপুর  এ রিপোর্ট লেখা পর্যন্ত নগর পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলামের নেতৃত্বে এ অভিযান অব্যাহত ছিল।

নগর পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ইফতেখায়ের আলম বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদে আমরা এই এলাকায় সকাল থেকে ‘ব্লক রেইড’ পরিচালনা করছি। সাধারণত ব্লক রেইড চলার সময় নির্ধারিত এলাকা জুড়ে পুলিশ অবস্থান নেয়। সেখান থেকে কাউকে বের কিংবা ভেতরে ঢুকতে দেওয়া হয় এটাই নিয়ম। পুলিশের পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থার সদস্যরা এই এলাকাজুড়ে অবস্থান নিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, নগরীর হড়গ্রাম পূর্বপাড়া থেকে শুরু করে আলিমগঞ্জ এলাকার প্রায় এক কিলোমিটার জায়গাজুড়ে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ‘ব্লক রেইড’ দিচ্ছে পুলিশ। রাজশাহীর কোর্ট কলেজ এলাকার একটি তিনতলা ছাত্রাবাসসহ এ অভিযানে এলাকার প্রায় এক কিলোমিটার এলাকা জুড়ে পুলিশ ঘিরে রেখেছে। সেখান থেকে কাউকে বের হতে দেওয়া হচ্ছে না। পুলিশের ব্লক রেইড এলাকার গণ্ডির ভেতর জনসাধারণকেও প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।

সংবাদকর্মীরা ঘটনার কারণ সম্পর্কে জানতে চাইলে দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা তেমন কোনো কথা বলছেন না। ব্লকের আওতার ভেতরে সাংবাদিকদেরও প্রবেশ করতে দিচ্ছে না পুলিশ। পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, তাদের ‘ব্লক রেইড’ চলছে। গোপন সংবাদে তাদের এই রেইড চলছে বলে জানায় পুলিশ।

রাজশাহীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, হড়গ্রামের পুরো এলাকাজুড়ে ব্লক রেইড চালাচ্ছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। সেই রেইডে নগর পুলিশের কমিশনার মো. শফিকুল ইসলাম নিজে নেতৃত্ব দিচ্ছেন।

তিনি আরো জানান, নিয়মিত ব্লক রেইডের অংশ হিসেবে আমাদের এই অভিযান চালানো হচ্ছে। আগে রাতে এই অভিযান চলত আর সেটি এখন দিনে চালানো হচ্ছে। ব্লক রেইডের আওতায় প্রায় সব বাসাবাড়ি এবং ছাত্রাবাসে এই অভিযান চালানো হচ্ছে। নির্দিষ্ট কোনো জঙ্গি আস্তানা কিংবা কাউকে গ্রেপ্তারে এ অভিযান চালানো হচ্ছে কিনা সে ব্যাপারে নির্দিষ্ট করে কোনো তথ্য দিচ্ছে না পুলিশের এই কর্মকর্তা। তিনি জানান, ব্লক রেইড শেষে এ সম্পর্কে বিস্তারিত গণমাধ্যমকে জানানো হবে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

9 − three =