রিয়াদের মাজমা এলাকায় গাড়ি দুর্ঘটনায় ৩ জন বাংলাদেশি নিহত

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

20150710_084109অহিদুল ইসলাম, সৌদি আরব: সৌদি আরবের রিয়াদ থেকে ২০০ কিলোমিটার দূরে মাজমা এলাকায় সড়ক দূর্ঘটনায় ৩ জন বাংলাদেশি নিহত হয়েছে । গতকাল কাজ শেষ করে শেষ রাতে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে।

20150710_032014নিহতরা হলেন কিশোরগঞ্চের পাকুরিয়া এলাকার মাসুদ মিয়া, জামালপুরের ওয়াহেদ আলী, 20150710_034332 20150710_035521পিতা মোঃ আব্দুস সামাদ, টাঙ্গাইলের আলম চাঁন মিয়া, পিতা চাঁন মোহম্মদ । দূর্ঘটনায় ভারতীয়সহ মোট ৯ জন নিহত হন।। এরা সবই রিয়াদের মাজমা এলাকার আল-ফাহাদ হাসপালের ‘ঝাপপোঁচ’ (ক্লিনার) কর্মী। শেষ রাতে কাজ শেষ করে পিকআপ ভ্যানে করে ফেরার পথে রাস্তায় আকস্মিকভাবে গাড়ির চাকা পাংচার হয়ে গতিরোধ করা সম্ভব না হওয়ায় গাড়িটি রাস্তায় উল্টে পড়ে। নিহতদের মাজমার কিং খালেদ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আহতরা চিকিৎসাধীন। ২৭ জন আহতদের মধ্যে বাংলাদেশি  ২০ জন। খবরটি নিশ্চিত করেছেন সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের লেবার উইং কর্মকর্তা মিজানুর রহমান। তিনি অকুস্থান পরিদর্শন করেছেন। নিহত এবং আহত বাংলাদেশিদের হাসপাতালে সনাক্তসহ ক্লিনার কোম্পানী কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন।20150710_084257

শ্রমউইং কর্মকর্তা জানিয়েছেন, মৃত্যব্যক্তিদের দ্রুততম সময়ের মধ্যে দেশে পাঠানোর ব্যাপারে দূতাবাস থেকে সব রকম ব্যবস্থা নেওয়া হবে। তবে এ ধরনের ঘটনা নিষ্পত্তির জন্য নানা রকম প্রক্রিয়া শেষ করে বিষয়টি নিষ্পত্তি হয়। এতে কর্মরত সৌদি কোম্পানীর সঙ্গে দূতাবাসের লাগাতার সমন্বয়ের মাধ্যমে নিহতদের ইনস্যুরেন্স, কর্মমেয়াদী হিসাবসহ কাজে থাকা অবস্থায় কর্মীর মৃত্যুর কারণে তাঁর পরিবার-পরিজনের জন্য বিশেষ ভাতা আদায়ে দূতাবাসকর্তৃক দালিলিক প্রক্রিয়া রয়েছে। মিজানুর রহমান জানিয়েছেন, সবকিছু নিয়মতান্ত্রিকভাবে সম্পন্ন করার পর যথসম্ভব দ্রুততম সময়ে মৃতব্যক্তিদের দেশে পাঠানোর ব্যবস্থা করা হবে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

ten − 4 =