শিক্ষার্থীদের ন্যায্য দাবি দ্রুত বাস্তবায়নের আহ্বান ঢাবি শিক্ষক সমিতির

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

নিরাপদ সড়ক নিশ্চিত করতে শিক্ষার্থীদের সব দাবি ন্যায্য মনে করে তা বাস্তবায়নে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতি।

বৃহস্পতিবার সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক শিবলী রুবাইতুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে সমিতির নেতারা বলেন, আন্দোলনরত কোমলমতি শিক্ষার্থীরা সড়ক ব্যবস্থাপনায় বিশৃঙ্খলাগুলো আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। আমরা তাদের নিরাপদ সড়ক বাস্তবায়নের সব দাবি ন্যায্য বলে মনে করি এবং এসব দাবি মেনে নিয়ে তা বাস্তবায়নে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে সরকারকে আহ্বান জানাই। একই সঙ্গে সরকারের দায়িত্বশীল ব্যক্তিদের সংযত আচরণের আহ্বান জানাই।

আহতদের সুচিকিৎসা ও ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানিয়ে বিবৃতিতে বলা হয়, সব পক্ষের সদিচ্ছা থাকলে নিরাপদ সড়ক নিশ্চিত করা সম্ভব। ট্রাফিক ব্যবস্থাপনায় অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনতে হবে। পরিবহন মালিক-শ্রমিকদের আইন মেনে চলতে বাধ্য করতে হবে, তাহলেই নিরাপদ সড়ক ও যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলা সম্ভব হবে। উপরন্তু ফুটপাত দখলমুক্ত করার পাশাপাশি ফুটপাত, ফুট ওভারব্রিজ ও জেব্রা ক্রসিং ব্যবহার এবং ট্রাফিক সিগন্যাল মেনে চলার জন্য জনসচেতনতামূলক কর্মকাণ্ড গ্রহণ করতে হবে।

 

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

seven + fifteen =