শিক্ষায় অর্থায়ন বিনিয়োগ সমৃদ্ধ ও উন্নত জাতি গড়তে সহায়তা করে

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Palak“শিক্ষায় অর্থায়ন এমন এক বিনিয়োগ যা ভবিষ্যতে সমৃদ্ধ ও উন্নত জাতি গড়তে সহায়তা করে” , বললেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।একটি কম্পিউটারের অভাবে  মেধাবী শিক্ষার্থীদের পড়াশোনা যাতে  ব্যাহত না হয়, সে লক্ষ্যে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০ জন মেধাবী শিক্ষার্থীদের বিনামূল্যে ল্যাপটপ তুলে দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ।জাতিসংঘের ‘সাউথ সাউথ এডুকেশন ফাউন্ডেশন’ ৫০টি ল্যাপটপ অনুদান দেয় আইসিটি বিভাগকে । সরকারের ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ প্রকল্পে’ এসব ল্যাপটপ যুক্ত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাউথ সাউথ এডুকেশন ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান ঝিপিং জাং, জাতিসংঘে বাংলাদেশের আবাসিক প্রতিনিধি ড. এ কে আবদুল মোমেন, সাউথ সাউথ এশিয়া প্যাসিফিক ফাইন্যান্স সেন্টারের পরিচালক জেনি ইয়াও ও আইসিটি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার।

এ সময়ে রাজধানীর  সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রতিমন্ত্রী পলক আরো জানান, ‘ওয়ান স্টুডেন্ট ওয়ান ল্যাপটপ’ প্রকল্পের আওতায় শিক্ষার্থীদের বিনামূল্যে ল্যাপটপ দেওয়া হচ্ছে।

গত ৩ মে এ প্রকল্পের আওতায় শিক্ষার্থীদের ডেল ব্র্যান্ডের ৫০০টি ল্যাপটপ দেওয়া হয়। এ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০০ শিক্ষাথী ,বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০০ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ১০০ জন শিক্ষার্থীকে ল্যাপটপ দেওয়া হয়েছে ।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 − 9 =