শোলাকিয়া ঈদগাহ মাঠে টহলরত পুলিশের ওপর হামলা:৪ জন নিহত

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

বৃহস্পতিবার সকাল ৯টার দিকে শোলাকিয়া ঈদগাহ মাঠে টহলরত পুলিশের ওপর হামলা করেছে জঙ্গীরা। শোলাকিয়ার ঈদগাঁ ময়দান থেকে সোয়া কিলোমিটার দূরে আজিমুদ্দিন হাইস্কুল সংলগ্ন রেলক্রসিং এলাকার ধোপাবাড়ি মোড়ে কিশোরগঞ্জের শোল‍াকিয়া ঈদগাহ ময়দানের কাছে অতর্কিত এ জঙ্গী  হামলায় গুলিবিদ্ধ হয়ে ঝর্ণা রানী ভৌমিক নামে এক নারী ,কনস্টেবল জহিরুল হক ও মো. আনসার উল্লাহ এবং অজ্ঞাত ১ জঙ্গী হামলাকারী সহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। আহতদের বেশিরভাগই পুলিশ বলে জানা গেছে।তাৎক্ষণিকভাবে নিহত হামলাকারীর পরিচয় পাওয়া যায়নি।

নিরাপত্তাজনিত কারণে এবার মাওলানা ফরিদউদ্দিন মাসুদ দেশের বৃহত্তম এই জামাতে ইমামতি করেননি। বড় বাজার জামে মসজিদের ইমাম মাওলানা মো. শোয়েব শোলাকিয়ায় এবার ইমামতি করেছেন  বলে জানিয়েছে পুলিশ ।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেন জানান, সকালে শোলাকিয়া ময়দানের আশপাশের এলাকায় পুলিশ টহল দিচ্ছিল। এ সময় অতর্কিতে তাদের ওপর বোমা নিক্ষেপ করে জঙ্গীরা। পরে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি ছোঁড়ে। গোলাগুলিতে পুলিশের দুই সদস্য, এক হামলাকারী ও এক নারী নিহত হয়।

তিনি জানান, এ ঘটনায় আহতদের প্রথমে কিশোরগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তবে অবস্থার অবনতি হওয়ায় তাদের ঢাকায় পাঠানো হয়েছে।

এদিকে পুলিশের ওপর হামলার এ ঘটনায় শোলাকিয়া মাঠের জামাতে অংশ নিতে জড়ো হওয়া  লক্ষাধিক মানুষ আতঙ্কিত হলেও  দেশের বৃহত্তম ঈদ জামাত যথাসময়ে অনুষ্ঠিত হয়েছে।

 

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

six + twelve =