সংযত হয়ে জঙ্গি হামলার খবর পরিবেশন করার আহ্বান প্রধানমন্ত্রীর

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

জঙ্গি হামলার খবর পরিবেশনের ক্ষেত্রে গণমাধ্যমগুলোকে সংযত হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘জঙ্গি হামলা-সংক্রান্ত যেসব খবর গণমাধ্যমে প্রকাশ করা হয়, তা সংযত হয়ে করতে হবে। কারণ, গণমাধ্যমে প্রকাশিত অনেক প্রতিবেদন এমনভাবে প্রকাশ করা হয় যেগুলো দেখে জঙ্গিরা মনে করে যে, তারা সফলভাবে তাদের অপারেশন সম্পন্ন করেছে। তাই জঙ্গি হামলার খবর পরিবেশনে গণমাধ্যমকে আরো সংযত হতে হবে।’

আজ সোমবার মন্ত্রিসভার বৈঠকে অনির্ধারিত আলোচনায় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন। বৈঠকের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এ তথ্য জানিয়েছেন।

বৈঠকে নিজ নিজ এলাকায় জঙ্গি প্রতিরোধ কার্যক্রমে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাদের সম্পৃক্ত হওয়ার আহ্বানও জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, সবাইকে সম্পৃক্ত করলে জঙ্গি প্রতিরোধ করা সম্ভব হবে। এলাকায় এলাকায় জঙ্গি প্রতিরোধ করতে তাই মন্ত্রিসভার সব সদস্যকে সক্রিয় হওয়ার নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, এর আগেও প্রধানমন্ত্রী জঙ্গি প্রতিরোধে প্রতিটি জেলা ও উপজেলায় স্থানীয় রাজনৈতিক নেতাসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিদের নিয়ে কমিটি গঠনের নির্দেশ দেন। স্বরাষ্ট্রমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে গঠিত ওই কমিটিগুলো সক্রিয় রয়েছে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

three × 5 =