সাংবাদিক কল্যাণ ট্রাস্টে প্রধানমন্ত্রীর ২০ কোটি টাকা অনুদান

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

আগের দেয়া ঘোষণা অনুযায়ী সাংবাদিকদের কল্যাণে গঠিত ট্রাস্টে ২০ কোটি টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভবিষ্যতে সাংবাদিকদের কল্যাণে আরও সহযোগিতারও আশ্বাস দিয়েছেন তিনি। বৃহস্পতিবার গণভবনে সাংবাদিক নেতাদের হাতে এই অনুদানের চেক তুলে দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য সচিব আবদুল মালেক, পিআইবির মহাপরিচালক এবং সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলমগীর, বিএফইউজে’র সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য এবং সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর আগ্রহে ২০১৪ সালের ১৪ সেপ্টেম্বর সরকারি এক তথ্য বিবরণীতে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠনের কথা জানানো হয়। যদিও তা কার্যকর হয় এর আগের ২৫ আগস্ট থেকে, অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত সাংবাদিক এবং নিহত সাংবাদিক পরিবারের সদস্যদের আর্থিক সাহায্য, বিশেষ অবদান ও মেধাবী সন্তানদের জন্য বৃত্তি বা মঞ্জুরি প্রদানের লক্ষে আইন পাস করেই এ ট্রাস্ট করা হয়েছে। ট্রাস্ট গঠনের পর থেকে প্রতিবছরই অসচ্ছল এবং আর্থিক দিক থেকে বিপাকে পড়া গণমাধ্যম কর্মীদেরকে সহযোগিতা করা হচ্ছে। গত ১৯ সেপ্টেম্বর গণমাধ্যমকর্মীদের হাতে অনুদানের চেক তুলে দেয়ার অনুষ্ঠানে ট্রাস্টকে ২০ কোটি টাকা দেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

two × 2 =