সাম্প্রদায়িক শক্তিকে উপড়ে ফেলার প্রত্যয়ে মুজিবনগর দিবস উদযাপন করলেন প্রধানমন্ত্রী

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা  নিবেদন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে সাম্প্রদায়িক শক্তিকে উপড়ে ফেলার প্রত্যয় জানিয়েছে আওয়ামী লীগ। বিএনপি সবসময়েই তিস্তা চুক্তির বিরোধীতা করে আসছে বলেও অভিযোগ করেন দলের সাধারণ সম্পাদক।

স্বাধীনতা সংগ্রামের এক অনন্য দিন আজ, যেদিন যাত্রা শুরু করেছিলো স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার। মেহেরপুরের বৈদ্যনাথতলার আম্রকাননে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে উপ-রাষ্ট্রপতি এবং তাজউদ্দিন আহমেদকে প্রধানমন্ত্রী করে শপথ নেয় অস্থায়ী সরকার। বঙ্গবন্ধু কারাগারে থাকায় অস্থায়ী রাষ্ট্রপতির দায়িত্ব পান সৈয়দ নজরুল ইসলাম।

ঐতিহাসিক মুজিব নগর দিবস উপলক্ষে সকালে ধানমন্ডির ৩২ নম্বর সড়কে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের নেতাদের সাথে নিয়ে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সভাপতি।

তিস্তা চুক্তি যাতে না হয় সে জন্য বিএনপি তৎপর বলে অভিযোগ আওয়ামী লীগের। শ্রদ্ধা জানানোর পরে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় এ অভিযোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

4 × 4 =