সারা দেশে ৪ শিশু সহ ৫ ধর্ষণের ঘটনায় ৪ ধর্ষক গ্রেফতার :১ শিশু ধর্ষক দপ্তরি পলাতক

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় শিশুছাত্রীকে ধর্ষণ করতে গিয়ে ধরা পড়েছে স্কুলের সহকারী শিক্ষক মো. রাকিব হোসেন ভূইয়া। এই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। আরেকটি ঘটনায়  ধর্ষণের অভিযোগে মামলা করার পর কলেজছাত্রী ও তার পরিবারকে  ধর্ষণের মামলা তুলে নেবার দাবিতে হুমকির মুখে সন্ত্রস্ত ধ্ষিতা ছাত্রীর পরিবার।গাইবান্ধায় কোচিং সেন্টারের শিক্ষকের বিরুদ্ধে  সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। অভিযুক্ত শিক্ষক শাহীন মিয়াকে পুলিশ গ্রেফতার করেছে। অন্যদিকে বরিশালে কলেজছাত্রীর ধর্ষণকারীদের বিচার দাবিতে প্রতিবাদ অব্যাহত আছে।

 কুমিল্লার  বুড়িচং  এলাকায়  এক শিশু ছাত্রীকে ডেকে একটি খালি কক্ষে নিয়ে ধর্ষণের চেষ্টা করতে গিয়ে ধরা পড়েছে স্কুলের সহকারী শিক্ষক মো. রাকিব হোসেন ভূইয়া। গত শনিবার ঘটনাটি ঘটেছে কুমিল্লার ব্রাহ্মণপাড়ার নাইঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করেছেন মেয়েটির মা। ওই শিক্ষক এখন জেলহাজতে আছে। মামলা সূত্রে ও পারিবারিক সূত্রে এ তথ্য জানা গেছে।

অন্য ঘটনায় মামলা তুলে না নিলে  কলেজছাত্রী ও তার পরিবারকে এলাকাছাড়া করা হবে বলে হুমকি দিচ্ছে ধর্ষক জান্নাতুল বাকীর পরিবারের প্রভাবশালী লোকজন। এতে পরিবারটি নিরাপত্তাহীনতায় রয়েছে বলে অভিযোগ করা হয়। সদর দক্ষিণ উপজেলার উত্তর রামপুর গ্রামের জান্নাতুল বাকী ধর্ষণের দায়ে শুক্রবার থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছে। গতকাল রোববার ধ্ষিতা ছাত্রী, তার  পরিবার এবং এলাকার প্রতিবাদী লোকজন এ অভিযোগ করেন ।কুড়িগ্রামের উলিপুরে স্কুলের দপ্তরির বিরুদ্ধে এক শিশুছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। 

এ ছাড়া কুড়িগ্রামের উলিপুরে স্কুলের দপ্তরির বিরুদ্ধে এক শিশুছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে গত বুধবার থেতরাই ইউনিয়নের দড়ি কিশোরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। এ ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে গতকাল রোববার থানায় মামলা করেছেন।মেয়েটি জানিয়েছে, হঠাৎ ঝড়-বৃষ্টি শুরু হলে দপ্তরি সাইদুল ইসলাম ওই ছাত্রীকে একা পেয়ে তার শরীরে হাত দেয়। এ সময় ওই ছাত্রী তাকে ধাক্কা দিয়ে দৌড়ে সহপাঠীদের কাছে চলে যায়। পরে বাড়িতে গিয়ে ঘটনা অভিভাবকদের জানালে তারা প্রধান শিক্ষকের কাছে অভিযোগ করেন। অভিযুক্ত সাইদুল ইসলাম গা-ঢাকা দিয়েছে। মোবাইল ফোনে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, এগুলো তার বিরুদ্ধে চক্রান্ত।

গাইবান্ধার সদর উপজেলার বল্লমঝাড়ে আইকন কোচিং সেন্টারে সপ্তম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে ওই কোচিং সেন্টারের শিক্ষক শাহীন মিয়াকে গতকাল রোববার পুলিশ গ্রেফতার করেছে। শাহীন মিয়া বল্লমঝাড় ইউনিয়নের রঘুনাথপুর গ্রামের বাসিন্দা। ১৮ এপ্রিল শাহীন মিয়া কোচিং সেন্টার ছুটির পর ছাত্রীটিকে সাজেশন দেওয়ার কথা বলে আটকে রেখে ধর্ষণ করে। ছাত্রীটি ওই ঘটনা তার বাবা-মাকে জানায়। গতকাল রোববার ছাত্রীর বাবা সদর থানায় মামলা করলে পুলিশ শাহীনকে গ্রেফতার করে।

বরিশালে এক কলেজছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে এবং ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বরিশালের ২৭টি সাংস্কৃতিক সংগঠনের জোট সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ।

রবিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সদর রোডের অশ্বিনী কুমার হলের সামনে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়ে মানববন্ধনে অংশ নেন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ।কর্মসূচি পালনকালে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন মুক্তিযোদ্ধা আক্কাস হোসেন, ডা. সৈয়দ হাবিবুর রহমান, আবদুল হাই মাহবুব, আনোয়ার জাহিদ, উন্নয়ন সংগঠক রহিমা সুলতানা কাজল, কাজল ঘোষসহ অন্যরা।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

20 − seven =