স্পিকারের সঙ্গে দেখা করলেন বিদেশি স্পিকাররা

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরীর সাথে বাংলাদেশে সফররত ভারত, মালদ্বীপ, আফগানিস্তান, ভূটান ও শ্রীলংকার স্পিকাররা তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এই প্রতিনিধি দলে ছিলেন: ভারতের লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন, আফগানিস্তানের হাউজ অব দি পিপল-এর স্পিকার আব্দুল রাউফ ইব্রাহিমি, মালদ্বীপের মজলিসের স্পিকার আবদুল্লাহ মাসিহ মোহামেদ, ভুটানের ন্যাশনাল এ্যাসেম্বলি’র স্পিকার জিগমে জেংপো এবং শ্রীলংকার ডেপুটি স্পিকার সুমতিপালা উদু ওয়াটুওয়েজ জনত প্রিয়া তিলাঙ্গা।

ড. শিরীন শারমিন আগত অতিথিদেরকে স্বাগত জানান এবং তাঁদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় সফররত স্পিকাররা লুই কানের স্থাপত্য নকশায় নির্মিত জাতীয় সংসদ ভবনের ভূয়সী প্রশংসা করেন এবং তাঁদের নিজ নিজ দেশে নির্মিত সংসদ ভবনের গঠনশৈলীরও বিবরণ দেন ।

ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ব্যবস্থাপনায়, এবং বাংলাদেশ জাতীয় সংসদ ও ক্যাম্পেইন ফর টোব্যাকো-ফ্রি কিড্স্‌-এর সহযোগিতায় ‘অ্যাচিভিং সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল্‌স্‌’ শীর্ষক দুদিনব্যাপী সাউথ এশিয়ান স্পিকারস্ সামিটে অংশগ্রহণের জন্য তাঁরা বর্তমানে ঢাকায় অবস্থান করছেন।

সংসদ সচিবালয়ের সচিব ড. মো. আবদুর রব হাওলাদার এ সময় উপস্থিত ছিলেন। এর আগে প্রতিনিধি দল সংসদ ভবনের বিভিন্ন অংশ ঘুরে দেখেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

16 + nineteen =