স্বাধীনতাবিরোধী চক্রই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত- স্বরাষ্ট্রমন্ত্রী

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

Blood on Spotরাজধানীর শাহবাগের আজিজ সুপার মার্কেটে প্রকাশক ফয়সাল আরেফিনকে হত্যা এবং লালমাটিয়ায় প্রকাশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বরের কার্যালয়ে হামলায় জড়িত একাত্তরের ঘাতকদল জামায়াত, বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ।পুরো ঘটনাটি তদন্ত করে দেখছে আইন শৃঙ্খলা বাহিনী । জামায়াত, আনাসারুল্লাহ বাংলা, আনসারুল ইসলাম সবই একইসূত্রে গাঁথা। স্বাধীনতাবিরোধী চক্রই হত্যাকাণ্ড গুলির সঙ্গে জড়িত বললেন স্বরাষ্ট্রমন্ত্রী । আর এ দুইটি হামলার জন্যে  মহানগর পুলিশের যুগ্ম কমিশনার দায়ী করলেন  নিষিদ্ধ ঘোষিত আনসারুল্লা বাংলা টিমকে ।ডিবি’র যুগ্ম কমিশনার বলেন, এ হামলাগুলো টার্গেট কিলিং এবং  হামলার ধরন একই, একই সময়ে ঘটানো হয়েছে। তিনি বলেন, হামলাকারীরা একই স্থান থেকে প্রশিক্ষিত হয়েছে। তবে প্রাথমিক তদন্তে পুলিশের ধারণা ঘাতকেরা পেশাদার নয়, বললেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের (ডিবি) যুগ্ম কমিশনার মো. মনিরুল ইসলাম।

রোববার রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মুহাম্মদ মনিরুল ইসলাম আরো  বলেন, একই ছাতার নিচে প্রশিক্ষিত হামলাকারীরা দু’টি দলে বিভক্ত হয়ে ঘটনা দু’টি ঘটিয়েছে।পুলিশের এই কর্মকর্তা সাংবাদিকদের  বলেন, আগে ব্লগার হত্যা করা হতো। গতকালের হামলার নতুন দিক হলো, প্রকাশকের ওপর হামলা। কোনো ব্লগার যে কোনো ধরনের হামলার হুমকি পেলে তা পুলিশকে জানাতে অনুরোধ করেন তিনি।
শুদ্ধস্বরের মালিক আহমেদুর রশীদ টুটুলের থানায় সাধারণ ডায়েরি (জিডি) করার ব্যাপারে করা এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, টুটুল গত মার্চে একটি সাধারণ ডায়েরি করেন। এরপর পুলিশ হুমকির ব্যাপারে খোঁজখবর নিয়েছে। তিনি যখন নিরাপত্তা চেয়েছেন, নিরাপত্তা দেওয়া হয়েছে।

লালমাটিয়ার সি ব্লকের ৮ বাই ৩ নম্বর বাড়ির চতুর্থ তলায় নিজ প্রকাশনা প্রতিষ্ঠান শুদ্ধস্বরের কার্যালয়ে শনিবার বিকালে দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হন আহমেদুর রশীদ টুটুল, তার বন্ধু কবি রণদীপম বসু এবং ওয়াসিকুল হক। ঘটনার পরপরেই তিন জঙ্গী মোটরসাইকেলে করে পালিয়ে যায়। ঘটনার তদন্তে থানা পুলিশ এবং গোয়েন্দারা সক্রিয়। রোববার সকালে পুলিশ ও গোয়েন্দাদের দু’টি টিম ঘটনাস্থল পরিদর্শনে যায় । তারা আশপাশের বাড়িতে লাগানো সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেন এবং  কথা বলেন প্রত্যক্ষদর্শীদের সঙ্গে।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

1 + six =