স্বাধীনতা দিবসে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে মিষ্টি ও উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির

Facebooktwittergoogle_plusredditpinterestlinkedinmail

৪৮ তম স্বাধীনতা দিবস উপলক্ষে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে মিষ্টি ও উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা জানায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সকাল ১০টা নাগাদ বাংলাদেশের হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাব পিলার সংলগ্ন চেকপোস্ট গেটে বিএসএফকে এ মিষ্টি উপহার দেয় বিজিবি।

বিজিবি হিলি আইসিপি কোম্পানি কমান্ডার সুবেদার আবু নাছের ভারতের বিএসএফ হিলি ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর হ্যাপনি কাশীর হাতে মিষ্টি উপহার দেন। বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে মিষ্টি উপহার দেওয়া হয়। আবু নাছের জানান, উভয় দেশের সীমান্ত রক্ষীদের মাঝে বিরাজমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ও সম্প্রীতি বজায় রাখতে বিভিন্ন জাতীয় ও ধর্মীয় উৎসবগুলিতে মিষ্টি ও বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়ে থাকে।

এ উপলক্ষে বিজিবির পক্ষ থেকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীকে পাঁচ প্যাকেট মিষ্টি ও তিন প্যাকেট উপহার দিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভেচ্ছা জানানো হয়েছে। বিএসএফও পালটা মিষ্টি উপহার দিয়ে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছে বলে জানা গিয়েছে। এভাবেই দুই পক্ষ আবেগের মুহূর্ত ভাগ করে নেন। এদিন বাংলাদেশে সরকারি ছুটি থাকায় হিলি বন্দরের দুই পক্ষের ব্যবসায়ীরা পণ্য আমদানি ও রপ্তানির কাজ বন্ধ রেখেছেন। মঙ্গলবার থেকে ফের শুরু হবে কাজ।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

four × two =